জাতীয়

বগুড়া পৌরসভার আগামী ২০১৮-১৯ অর্থ বছরে ৫০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে

বগুড়া পৌরসভার আগামী ২০১৮-১৯ অর্থ বছরে বাজেট ৫০ কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৬৬৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে আয়-ব্যয় একই দেখানো হয়েছে। এবারের বাজেটে পৌরকর বৃদ্ধির মাধ্যমে আয়ের লক্ষ্যমাত্রা বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন
শনিবার পৌর সভা কার্যালয়ে মেয়র এ্যাড. একেএম মাহবুবুর রহমান এ বাজেট ঘোষণা করেন। এ পৌর সভার গত ২০১৭-১৮ অথং বছরের বাজেট ছিল ৪৩ কোটি ৫৭ লাখ ৩৬ হাজার ৯১৫ টাকা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

এতে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগ বগুড়ার উপ-পরিচালক সুফিয়া নাজিম, পৌর সচিব ইমরোজ মুজিব, হিসাবরক্ষণ কর্মকর্তা ইকবাল হোসেন, বগুড়ার পৌরসভার প্যানেল মেয়র নিলুফা কুদ্দুস, কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী, আরিফুর রহমান আরিফ ও রোস্তম আলী প্রমুখ।

বাজেট বক্তব্যে মেয়র মাহবুব বলেন, পৌর এলাকার সকল কাঁচা রাস্তা কার্পেটিং, সোলিং ও সিসি রাস্তায় পরিণত করতে প্রায় ২শ কোটি টাকার প্রয়োজন। পৌর এলাকায় জেলা পরিষদের ৭টি রাস্তা মেরামতের অনুরোধ জানানো হয়েছে। সার্কিট হাউস থেকে সাতমাথা পর্যন্ত বিদ্যমান ফুটপাত প্রশস্তকরণ ও আধুনিকীকরণসহ আগামী অর্থ বছরে আরও নতুন ফুটপাত নির্মাণ করা হবে।

শহরের সাতমাথায় যানজট নিরসনে সড়ক মহাসড়ক বিভাগ কর্তৃক ডিভাইডার নকশা বাস্তবায়ন ও সাতমাথার একটি ফুট ওভার ব্রিজ নির্মাণের জন্য সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে।

 

 

এ বিভাগের অন্য খবর

Back to top button