বগুড়া সদর উপজেলা

আলী আশরাফ – বগুড়ায় ডিজিটাল পুলিশ সুপার

বগুড়ায় ডিজিটাল পুলিশ সুপার আলী আশরাফ

তথ্য প্রযুক্তির এই যুগে সবচেয়ে দ্রুত ও কার্যক্রম মাধ্যমের মধ্যে ফেসবুক অন্যতম। অপরাধীদের ধরতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করছে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্রই আলোচনায় এসেছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম। পুলিশের নেতৃত্ব সবসমই চ্যালেঞ্জিং। মাদক ও ছিনতাইকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

বিজ্ঞাপন

মাদক ও ছিনতাই রোধে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। বগুড়া সদর থানা এবং জেলার কাহালু, দুপচাঁচিয়া, আদমদীঘি, গাবতলী, সারিয়াকান্দি, নন্দীগ্রাম, শাজাহানপুর, ধুনট ও শেরপুরসহ সবকটি থানা পুলিশের তৎপরতা বৃদ্ধি করেছে। টহল জোরদার করার পাশাপাশি ছিনতাইকারীদের খুঁজছে পুলিশ। বিশেষ করে ছিনতাইকারীদের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে দিয়েছেন পুলিশ সুপার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুলিশ সুপারের ব্যক্তিগত অ্যাকাউন্ট সহ এসপি আলী আশরাফ বগুড়া অ্যাকাউন্ট এর মাধ্যমে তথ্যদাতার তথ্য নিচ্ছেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ নিজেই। এরপর তথ্যদাতার তথ্য যাচাই করে অপরাধীদের দ্রুত গ্রেফতারে মাঠে নামেন পুলিশ সুপার নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশ সুপারের তথ্য গ্রহন পুরো জেলাতেই সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। তথ্যদাতার পরিচয় গোপন রাখতে পুলিশ সুপার নিজেই তথ্য গ্রহন করছেন। এতে করে অপরাধীদের তথ্য খুব দ্রুত পৌঁছে যাচ্ছে পুলিশের কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যম সহ অনলাইনে আলোচনায় এখন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ। ডিজিটাল পুলিশ সুপার হিসেবে পরিচিত হয়ে উঠেছেন তিনি।

এসপি আলী আশরাফ বগুড়া নামের ফেসবুক অ্যাকাউন্টে চুরি যাওয়া ১৯৫টি মোবাইল ফোনের মডেল ও আইএমই নম্বর প্রকাশ করে বলা হয়েছে, আপনার হারিয়ে যাওয়া বা ছিনতাই হওয়া সেটটি এখানে খুঁজে দেখুন। যদি খুঁজে পান আমাদের কে জানান। ফেসবুকে এই স্ট্যাটাসের পর সর্ব মহলেই আলোচনায় এই পুলিশ সুপার। পুলিশ সুপারের কঠোর নির্দেশে অপরাধ দমনে ব্যাপক সাফল্য ও দক্ষতা দেখাচ্ছে বগুড়া জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার মো. আলী আশরাফ বিপিএম বলেন, পুলিশের চ্যালেঞ্জ প্রতিদিনই। চ্যালেঞ্জ নেওয়াটা আমাদের কাছে কোনো নতুন বিষয় নয়। সকল ধরনের অপরাধ রুখতে দলমত নির্বিশেষে সকলের সহযোগীতা চাই। জনসাধারন সচেতন হলে অপরাধ নির্মূল করা সম্ভব। সাধারন মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহীনি সবসময় সজাগ রয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button