বগুড়া সদর উপজেলা

বগুড়ার সপ্তপদী মার্কেট পরিত্যক্ত ঘোষণা, ভেঙ্গে নির্মিত হবে আধুনিক শপিংমল

বগুড়া লাইভ: বগুড়া শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত সপ্তপদী মার্কেট ব্যবহারের অনুপযোগী ঘোষণা করা হয়েছে। গতকাল জেলা পরিত্যক্ত কমিটির সভায় এ ব্যাপারে স্বিদ্ধান্ত নেয়া হয়েছে এবং খুব তারাতারিই চুড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রনালয়ে পাঠানো হবে। এর পরই সেখানে সকল সুযোগ সুবিধা সম্বলিত বহুতল বিশিষ্ট অত্যাধুনিক শপিংমল নির্মাণ করা হবে। কমিটির সভাপতি জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী এখানে সভাপতিত্ব করেন।

বিজ্ঞাপন

কমিটির সদস্য সচিব গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: বাকী উল্লাহ ও বগুড়া পৌরসভার মেয়র এড. একেএম মাহবুবর রহমান জানান, অর্ধশতাব্দী আগে নির্মিত পৌরসভার মালিকানাধীন মার্কেটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ইতিমধ্যে পরিত্যক্ত ঘোষণার জন্য পৌরসভার পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবরে আবেদনও করা হয়েছে। সরেজমিন পরীক্ষা-নিরীক্ষা হওয়ার পর এটি ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত হওয়ায় সভায় তা পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে।

তারা আরও জানান, জেলা পরিত্যক্ত ঘোষণা কমিটির এই সিদ্ধান্ত খুব তারাতারিই  ‍চুড়ান্ত অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হবে। ঐ অনুমোদন পাওয়ার পরপরই মার্কেটটি ভেঙ্গে একটি অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন শপিংমল নির্মাণ করা হবে।

তথ্যসুত্র : দৈনিক করতোয়া

এ বিভাগের অন্য খবর

Back to top button