ধুনট উপজেলা

ধুনটে ভেঙ্গে পড়া বেইলী সেতু সংস্কার না করে বন্ধের সিদ্ধান্ত

বগুড়া লাইভ: বগুড়ার ধুনট উপজেলায় এক মাস আগে জয়শিং-বাগবাড়ি পাকা সড়কের নাংলু কুশারবাড়ি খালের বেইলী সেতুটি পাথর বোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। সড়ক ও জনপদ বিভাগ (সওজ) ক্ষতিগ্রস্ত সেতুটি সংস্কার না করে বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। ফলে বর্ষা মৌসুমে পানি নিস্কাশনের পথ বন্ধ হওয়ার আশংকায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

বগুড়া সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা যায়, নাংলু গ্রামের কুশারবাড়ি খালের উপর ৬০মিটার দৈর্ঘ বেইলী সেতুটি ২০০১ সালে নির্মান করা হয়। বেইলী সেতুর নির্মান সমগ্রী দেশের বাইরে থেকে আমদানী করতে হয়। যে সময় সেতুটি নির্মান করা হয়েছে, তখন সেতুর নির্মান সামগ্রী আমদানী বন্ধ ছিল। এ কারনে পুরাতন সামগ্রী দিয়ে নতুন করে সেতুটি নির্মান করা হয়। সর্বশেষ ১৪ মার্চ সেতুটি পাথর বোঝাই ট্রাকসহ ভেঙ্গে পড়েছে।

বিজ্ঞাপন

বাঙ্গালী নদীর জয়শিং ঘাট থেকে বগুড়ায় সরাসরি বাস, অটোরিকশা, ভুটভুটিসহ বিভিন্ন প্রকার যানবহন চলাচল করে। কিন্ত সেতুটি ভেঙ্গে পড়ায় ধুনটের উত্তর এলাকার কলেরপাড়া, এলাঙ্গী, নিমগাছি, চিকাশি ও গোসাইবাড়ী ইউনিয়নের প্রায় লক্ষাধীক মানুষ চরম দূর্ভোগে পড়েছে।

এদিকে সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সড়ক ও জনপদ বিভাগের একটি দল। ভেঙ্গে পড়া সেতুটি সংস্কার করার প্রয়োজন নেই বলে তারা সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন দাখিল করেন।

বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, উর্দ্ধতন কর্মকর্তাদের পরামর্শে বেইলী সেুতটি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেতুর পরিবর্তে পানি নিস্কাশনের জন্য সেখানে রিং পাইপ বসানো হবে। একই সাথে রাস্তাটিও পাকা করে দেওয়া হবে। এই প্রকল্পটি বাস্তবায়নের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button