খেলাধুলা

নিদহাস ট্রফির ফাইনালে টিম বাংলাদেশ

বগুড়া লাইভ: ফাইনালে উঠতে হলে এ ম্যাচটা জিততেই হবে বাংলাদেশকে। শ্রীলঙ্কার সামনেও একই সমীকরণ। জিতলে ফাইনাল, হারলে বিদায়।

বিজ্ঞাপন

তারই ধারাবাহিকতায় নিদাহাস ট্রফির প্রাথমিক পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। টস হেরে ডু অর ডাই ম্যাচে নির্ধারিত ২০ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে হাথুরুর শ্রীলঙ্কা। ফাইনালে উঠতে হলে বাংলাদেশের করতে হবে ১৬০ রান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিলো ওপেনার তামিম ইকবাল। তবে তার সঙ্গী লিটন দাস গত ম্যাচের মতো আজও ব্যার্থ। আউট হওয়ার আগে করে ৩ বলে ০ রান। লিটনের পরে উইকেটে নেমেই পরপর দুই বলে বাউন্ডারি হাকিয়ে ভালো কিছুর আভাস দিয়েছিলেন সাব্বির রহমান।

তারপর আসা যাওয়া এবং আম্পায়ার দের ডিসিসনের দ্বিধায় পড়ে যায় বাংলাদেশ টিম।

এরপর বিপদের সময় দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায় মাহমুদুল্লাহ রিয়াদ। তার ব্যাটিংয়ে আস্তে আস্তে স্কোর বড় করে বাংলাদেশ।

সেই টান টান উত্তেজনা পূর্ণ ম্যাচে মাহমুদউল্লাহকে স্ট্রাইক দিতে গিয়ে রান আউট হয়ে ফিরে গেলেন মুস্তাফিজুর রহমান। ইসুরু উদানার শর্ট বলে ব্যাট ছোঁয়াতে পারেননি বাঁহাতি ব্যাটসম্যান। মাহমুদউল্লাহ রান নিতে ছুটেন। সাড়া দেন মুস্তাফিজ। কিন্তু রান পূর্ণ করতে পারেননি ফিরে যান রান আউট হয়ে।

শেষ ওভারে ঘটে যায় অপ্রীতিকর একটি ঘটনা। মাথার উপরে বাউন্স বল নো-বল না ডাকায় কথাকাটি শুরু হয় মাঠের মধ্য। সাকিব রেগেমেগে মাঠে নেমে আছে। এক পর্যায়ে তৃতীয় আম্পায়ার এসে বিষয়টা মিটিয়ে ফের খেলা শুরু করে। এবং এই ঘটনার পরেই জ্বলে উঠেন দলীয় অধিনায়ক। কেন তাদেরকে টাইগার বলা হয় প্রমাণ দেখান।

নিজেদের জাত চিনিয়ে লঙ্কানদের কাছ থেকে জয় ছিনিয়ে নেয় টাইগাররা।পরে শেষ ওভারের ৫ম বলে ৬ হাঁকিয়ে ২ উইকেটে জয় নিয়ে মাঠ ছারে মাহমুদুল্লাহ ও টিম-বাংলাদেশ।

বাংলাদেশের এই জয়ে বগুড়া লাইভ এর পক্ষ থেকে বাংলাদেশ টিমকে জানায় অভিনন্দন।

সংক্ষিপ্ত স্কোরঃ
তামিম-৫০(৪২) লিটন দাস-০(৩) সাব্বির রহমান-১৩(৮) মুশফিকুর রহিম-২৮(২৫) সৌম সরকার-১০(১১) মাহমুদুল্লাহ-৪৩(১৮)* সাকিব আল হাসান-৭(৯) মেহেদী হাসান-০(১) মোস্তাফিজুর রহমান-০(১) রুবেল হোসাইন-০*

এ বিভাগের অন্য খবর

Back to top button