Uncategorized

টিএমএসএস এ নতুন উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

বগুড়া লাইভ: টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় আজ মঙ্গলবার বাংলাদেশ এগ্রো প্রসেসরস এসোসিয়েশন (বাপা),এগ্রো প্রডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল (এপিবিপিসি) ও বাণিজ্য মন্ত্রণালয়ের আয়োজনে দুদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

“নতুন উদ্যোক্তাদের জন্য প্রক্রিয়াজাত কৃষি খাদ্যের সুবিধা ও গুরুত্বপূর্ণ পদক্ষেপ সমূহ” বিষয়ক উক্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক প্রতুল সি সরকার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কৃষকের উৎপাদিত পণ্য প্রসেসিং করে বাজার জাত করার ব্যবস্থা না করলে কৃষকের উন্নতী হবে না। কৃষককে নিয়ে শিল্প স্থাপন করতে হবে। সরকারী ও বেসরকারী উদ্যোগে দেশের বিভিন্ন জেলায বিশেষায়িত কোল্ড ষ্টোরেজ নির্মাণ করতে হবে। সেখানে সবজী সংরক্ষন করে সারা দেশে সরবরাহ করতে হবে। এতে প্রান্তিক চাষীরা লাভবান হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।

বিজ্ঞাপন

স্বাগত বক্তব্য রাখেন বাপার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান। বাপার সভাপতি,এপি গ্রুপের চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এএফএম ফখরুল ইসলাম মুন্সী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন বাপার কোষাধ্যক্ষ গোলাম শরিফ চৌধুরী,কার্য নির্বার্হী সদস্য এম এ সাত্তার। কর্মশালায় সকল অতিথিবৃন্দ তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের বিবরন তুলে ধরেন। বগুড়ায় এগ্রো প্রসেসিং সেক্টরে উদ্যোক্তা সৃস্টির উপর গুরুত্ব আরোপ করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button