জাতীয়

‘জাতিসংঘে বাংলা চাই’ ক্যাম্পেইন বগুড়ায়

বগুড়া লাইভ: বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষার দাবিতে ‘জাতিসংঘে বাংলা চাই’ এই স্লোগানে বগুড়ায় মানববন্ধন ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সরকারী আজিজুল হক কলেজ ক্যাম্পাসে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম। কর্মসুচিতে উপস্থিত ছিলেন সরকারী আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী, সহযোগি অধ্যাপক মাসুদ ইকবাল, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বিএফইউজের নির্বাহি সদস্য ঠান্ডা আজাদ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম হোসেন, আজিজুল হক কলেজ ছাত্রলীগের সভাপতি মোজাম্মেল হক বুলবুল, কালের কণ্ঠ বগুড়া শুভ সংঘের সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, প্রভাষক আল আমিন, সাংবাদিক সাখাওয়াত হোসাইন জনি, আল আমিন, শুভ সংঘের সদস্য আমজাদ হোসেন, রাকিব আহম্মেদ শুভ, সহ কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মাতৃভাষার জন্য প্রাণদান, আন্দোলন এমন গর্বিত ইতিহাস শুধু বাঙালীর। ভাষা আন্দোলনের সফলতার পথ ধরেই অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে পেয়েছি লাল সবুজের বাংলাদেশ। ভাষা আন্দোলনের উত্তাল দিনগুলো আমাদের প্রেরণা। জাতিসংঘের কাছে আমাদের দাবি বাংলা ভাষাকে জাতিসংঘে সপ্তম ভাষার স্বীকৃতি অবিলম্বে দেয়া হোক। জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা এ দাবিতে সমর্থন জানাতে যে কেউ জাগো নিউজের অফিসিয়াল পেইজে গিয়ে আবেদন করতে পারেন। ভাষা আন্দোলনের মাসজুড়ে আমাদের এ কার্যক্রম চলবে। বাঙালি জাতির পক্ষ থেকে এটা আমাদের যৌক্তিক দাবি।

বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষার দাবিতে ‘জাতিসংঘে বাংলা চাই’ এই স্লোগানে সোমবার সকালে সরকারী আজিজুল হক কলেজ ক্যাম্পাসে মানববন্ধন।

জাগোনিউজ২৪.কম

এ বিভাগের অন্য খবর

Back to top button