Uncategorized

পুন্ড্র ইউনির্ভাসিটিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

পুন্ড্র ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি এর উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

বিজ্ঞাপন

কর্মসূচীর মধ্যে ছিল রংপুর রোড গোকুল বগুড়া ক্যাম্পাসে স্থাপিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধ নমিত ও কালো পতাকা উত্তোলন, প্রভাত ফেরী, ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড.এ.কে.এম আজাদ-উদ-দৌলা প্রধান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক ও পুন্ড্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর রফিকুল ইসলাম এর সভাপতিতে সভায় বক্তব্য রাখেন¡ টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের সিটিই ডাঃ মতিউর রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মসলেম উদ্দিন, টিএমএসএস পরামর্শক (উন্নয়ন) ফারুক ফয়সাল,শহীদ দানেশ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক নজরুল ইসলাম প্রমুখ।

আপরদিকে, টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও দিবসটি উপলক্ষ্যে কার্যক্রম পালিত হয়েছে। টিএমএসএস পাবলিক স্কুল এ্যান্ড কলেজ (টিপিএসসি)-এর শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও আলোচনা সভা, শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টিএমএসএস স্বাস্থ্য সেক্টর কর্তৃক আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিকমাতৃভাষা দিবস-উপলক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুষ্পমাল্য অর্পণকরা হয় পুন্ড্র ইউনিভার্সিটির শহীদ মিনারে। টিএমএসএস মেডিকেলকলেজের গ্যালারীতে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button