বিশ্ববিদ্যালয়শিক্ষা

সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট পাবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

মহামারি করোনা ভাইরাসের কারণে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান রাখার জন্য সাশ্রয়ী মূল্যে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও ফ্যাকালটি মেম্বারদের ইন্টারনেট ডাটা প্যাক দিতে ইউজিসির সঙ্গে চুক্তি করেছে গ্রামীণফোন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) এই চুক্তি স্বাক্ষরিত হয়। এর ফলে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ফ্যাকালটি মেম্বাররা সাশ্রয়ী মূল্যে গ্রামীণফোনের ইন্টারনেট ডাটা প্যাক কিনতে পারবেন।

ইউজিসির অতিরিক্ত সচিব ড. ফেরদৌস জামান ও গ্রামীণ ফোনের সিবিও কাজী মাহবুবসহ প্রত্যেকেই নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ উদ্যোগে এগিয়ে আসার জন্য গ্রামীণফোনকে ধন্যবাদ জানান ইউজিসি চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ।

তিনি বলেন, ‘সংকটকালীন সময়ে উচ্চশিক্ষাক্ষেত্রে গ্রামীণফোনের এ অংশগ্রহণ সময়ের দাবি। এর মাধ্যমে উচ্চশিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বর্তমান সময়ের একটি গুরুত্বপূর্ণ চাহিদা পূরণ হবে। এটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমে ইতিবাচক ভূমিকা রাখবে। শিক্ষার্থীরা অনলাইন শিক্ষায় আরও বেশি মনোযোগী হবে।’

চেয়ারম্যান আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘ইউজিসি এবং গ্রামীণফোনের মধ্যকার বন্ধন এখানেই শেষ হবে না বরং ভবিষ্যতে উচ্চশিক্ষার উন্নয়নে দেশের বৃহৎ এই টেলিকম অপারেটর প্রয়োজনে এগিয়ে আসবে।’

ভার্চুয়াল চুক্তি স্বাক্ষর এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ ও প্রফেসর ড. মো. আবু তাহের।

এই বিভাগের অন্য খবর

Back to top button