সারাদেশ

রাজধানীতে একাধিক বাসে আগুন, চেকপোস্টে সতর্ক পুলিশ

এক ঘণ্টার ব্যবধানে রাজধানীর বিভিন্ন স্থানে ৭টি বাসে আগুনের ঘটনায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। এরই অংশ হিসেবে গুরুত্বপূর্ণ মোড়, প্রধান সড়কসহ বিভিন্নস্থানে চেকপোস্ট বসানো হয়েছে। পাড়া-মহল্লায় বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সন্ধ‌্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাসের আগুনের ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ‘এলাকার নিরাপত্তা আরও নিশ্চিত করতে আমরা কাজ করছি। আর যারা বাসে আগুন দিয়েছে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে।’

এছাড়া চলাচলকারী যানসহ গুরুত্বপূর্ণ স্থাপনা, হোটেল, মন্দির, গির্জায় বিশেষ অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। পাশাপাশি গোয়েন্দারা এসব স্থানে নজরদারি বাড়িয়েছেন। সমন্বিত নিরাপত্তার প্রধান উদ্দেশ‌্য দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা, বলেন ওসি আবু বক্কর।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ডিসি মিডিয়া ওয়ালিদ হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘প্রাথমিকভাবে আমাদের কাছে বাসে আগুন দেওয়ার ঘটনা সহিংসতা ছড়ানোর চেষ্টা মনে হচ্ছে। কয়েকজনকে আমরা শনাক্তও করেছি। তবে তারা যেন আর সুযোগ না পায় সেজন্য রাজধানীজুড়ে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।’

সরেজমিন পল্টন, মতিঝিল, প্রেসক্লাব, শাহবাগ, ফার্মগেট, মিরপুর চিড়িয়াখানা রোডসহ বিভিন্ন এলাকায় পুলিশের চেকপোস্ট বসাতে দেখা যায়। এসব চেকপোস্টে থানা পুলিশের সঙ্গে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চেকপোস্টে মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। একইসঙ্গে সন্দেহভাজনদেরও তল্লাশি করা হচ্ছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button