টুরিজম

সমুদ্র সৈকতে পর্যটকদের বেশিরভাগেরই মানছে না স্বাস্থ্যবিধি

শুধু পর্যটকরাই নয়, পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়িদেরও মাস্ক পরিধান আর স্বাস্থ্যবিধি মানার প্রতি তাগাদা নেই।  

সাপ্তাহিক ছুটির দিনগুলোতে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের উপচেপড়া ভিড় থাকে। কিন্তু বেশিরভাগেরই মুখে নেই মাস্ক, মানছেন না স্বাস্থ্যবিধি। যদিও সৈকতের প্রবেশপথে মুখে মাস্ক পড়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানার জন্য সতর্কতামূলক সাইনবোর্ড টানানো আছে।

অন্যান্য বছর মধ্য নভেম্বর থেকে কক্সবাজারে পর্যটন মৌসুম শুরু হয়, তবে করোনার কারণে এবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, তাই আগে থেকেই পর্যটকদের আনাগোনা শুরু হয়েছে। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় সৈকতের সবকটি পয়েন্টে হাজার হাজার পর্যটকের পাশাপাশি স্থানীয়দের ভিড় ছিল অনেকটা জনসমুদ্রের মত।

সৈকতের প্রবেশপথে করোনা সংক্রমণ রোধে মাস্ক পরার নির্দেশনার সাইনবোর্ড ও ব্যানার টানানো রয়েছে। কিন্তু সেই নির্দেশনা মানার বালাই নেই। শারীরিক দূরুত্ব বজায় রাখার প্রতিও নেই কারো কোনো আগ্রহ। 

শুধু পর্যটকরাই নয়, সৈকতের কিটকট, বিচ-বাইক ও জেটস্কিসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়িদেরও মাস্ক পরিধান আর স্বাস্থ্যবিধি মানার প্রতি তাগাদা নেই।  

ট্যুরিস্ট পুলিশ বলছে, বার বার তাগাদা দিলেও কেউ মানছেন না। তবে চেষ্টা অব্যাহত আছে। ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক মিঠুন দত্ত বলেন, আমরা বার বার সাবধানতা করলেও তারা তাদের যে দায়িত্ব স্বাস্থ্যবিধি মানা তা মানছেন না। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি তাদের সাবধান করার জন্য

মহামারির কারণে দীর্ঘ ৫ মাস পর গত ১৭ই আগস্ট থেকে সমুদ্র সৈকতসহ কক্সবাজারের বিনোদন কেন্দ্রগুলো খুলে দেয়া হয়। (DBC News)

এই বিভাগের অন্য খবর

Back to top button