কাহালু উপজেলা

কাহালুতে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে দুই গ্রুপের সংষর্ঘঃ পুলিশের লাঠি চার্জ

বগুড়ার কাহালুতে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা কমিটির পদ-পদবীকে ঘিরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

কাহালুতে আজ শনিবার (৭ই নভেম্বর) কাহালু পৌরসভা চত্ত্বরের পৌরমঞ্চে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাৎক্ষনিক লাঠিচার্জ এবং কয়েক রাউন্ড গুলি করে সংঘর্ষরতদের ছত্রভঙ্গ করে দেয়।

সংঘর্ষের এক পর্যায়ে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহীন গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

এছাড়াও ঘটনার সময় জেলা ও উপজেলার আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের বর্তমান এবং সাবেক নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

সূত্রমতে, বিকেল সাড়ে ৫ টার দিকে অনুষ্ঠনে উপজেলা কমিটি ঘোষণার পূর্ব মহূর্তে সাধারণ-সম্পাদক পদ প্রত্যার্শী একটি গ্রুপ প্রথমে হট্টগোল শুরু করে। এরপর একের পর এক সমাবেশ এলকার পাশে থাকা রেললাইনের পাথর নিক্ষেপ এবং চেয়ার ভাংচুর শুরু হয়।

এ ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি ও কাহালু সদর ইউপি চেয়ারম্যান সহঃ অধ্যাপক পিএম বেলাল, কাহালু থানার এএসআই মাসুদ রানা সহ অর্ধশতাধির মানুষ আহত হয়েছে।

কাহালু থানার অফিসার ইনচার্জ জিয়া লতিফুল ইসলাম জানায়, পুলিশ সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে লাঠি চার্জ ও পরে কয়েক রাউন্ড গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই বিভাগের অন্য খবর

Back to top button