করোনা আপডেট

করোনাভাইরাস: একদিনেই আক্রান্ত ৬ লাখের বেশি

করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রতিদিনই অনেক বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখের বেশি মানুষ।

৬ লাখ ৪ হাজার ৬৮৯ জন নতুন করে আক্রান্তের মধ্য দিয়ে বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৯০ লাখ ছাড়িয়েছে।

একদিনে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৮ হাজার ৭১৭ জন। এর মধ্য দিয়ে সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২ লাখ ৩৯ হাজার ৪১৮ জন।

আবারো একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের নতুন বিশ্বরেকর্ড হলো যুক্তরাষ্ট্রে। গত একদিনে দেশটিতে এক লাখ ২০ হাজারের বেশি করোনা শনাক্ত করা হয়েছে।জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে এক লাখ ২৩ হাজার ৮৫ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২২৬ জন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯৬ লাখের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার মানুষ। যুক্তরাষ্ট্র এমন সময় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের বিশ্বরেকর্ড হচ্ছে যখন হোয়াইট হাউজে যাওয়ার দৌড়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের মধ্যে ।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে বিশ্ব তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র ।

ভারতে একদিনে আক্রান্ত ৪৭ হাজার ৬০০ জনের বেশি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৪ লাখের বেশি। একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে ৬৭৫ জনের। মোট মৃতের সংখ্যা ১ লাখ ২৫ হাজার।

একদিনে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ফ্রান্স। একদিনে সেখানে আক্রান্ত ৫৮ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্ত ১৬ লাখের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে কোটি কোটি মানুষ এই ভাইরাসে আক্রান্ত।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!