সারাদেশ

বান্ধবীর মেসে গলায় ফাঁস দিয়ে জাবি ছাত্রীর আত্মহত্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফাতেমা এলিন ফুজি নামের এক ছাত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া এলাকায় তার বান্ধবীর মেসে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেন।

মৃত ফাতেমা এলিন ফুজি জাবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের (৪৯তম ব্যাচ) ছাত্রী ছিলেন। তার বাড়ি দিনাজপুরের চিরিবন্দর উপজেলায়।

ফুজির বান্ধবীর বরাত দিয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি (তদন্ত) মাহবুব আলম জানিয়েছেন, পারিবারিক ঝামেলার কারণে ফাতেমা এলিন ফুজি সম্প্রতি রাজশাহীর বোয়ালিয়া থানার জাদুঘর মোড় এলাকায় তার এক বান্ধবীর মেসে ওঠেন।

সোমবার (২ নভেম্বর) রাতে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের তার এক বান্ধবীর সাথে নিজের কষ্টের কথা বলে কান্নায় ভেঙে পড়েন। পরে ওই মেসেই গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যা করেন বলে জানান তিনি।

ফুজির বান্ধবী জানান, ফুজির মা মারা যাওয়ায় তার বাবা দ্বিতীয় বিয়ে করেছেন। সৎ মায়ের সঙ্গে তার বাবার পারিবারিক ঝামেলার কারণে খুবই হতাশায় ভুগছিলেন তিনি। এর আগেও ফুজি একবার আত্মহত্যার চেষ্টা করেন। সেসময় বন্ধু ও বিভাগের শিক্ষকদের কাউন্সিলিংয়ের কারণে তাকে বাঁচানো সম্ভব হয়। পাশাপাশি একটি ছেলের সঙ্গে ফুজির সম্পর্ক ছিল। তাদের মধ্যে বিচ্ছেদও হয়েছে। এসব বিষয় নিয়ে ফুজি খুবই হতাশাগ্রস্ত ছিলেন।

ওসি (তদন্ত) মাহবুব আলম বলেন, ‘সুরতহাল শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

মঙ্গলবার সকালে তার মৃত্যুর খবর ক্যাম্পাসে পৌঁছালে সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, ফাতেমা এলিন ফুজি তার ব্যক্তিগত ফেসবুকে প্রেমিকার লাশ শিরোনামে একটি ডে দিয়েছেন, যেখানে লিখা ছিলো- স্ত্রীর মৃত্যুর চেয়ে প্রেমিকার মৃত্যু বেশি ভয়ানক। স্ত্রীর লাশে অধিকার থাকে, প্রেমিকার লাশে অধিকার থাকে না।

এই বিভাগের অন্য খবর

Back to top button