শিবগঞ্জ উপজেলা

শিবগঞ্জে কালোবাজরে বিক্রি করা চাল উদ্ধার, দুঃস্থদের মাঝে বিতরণ

বগুড়ার শিবগঞ্জে কালোবাজারে বিক্রি করা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ১৩৫০ কেজি চাল আদালতের নির্দেশে দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

২৮ অক্টোবর বুধবার দুপুরে শিবগঞ্জ থানা চত্বরে ১৩৫ জন দুঃস্থদের মাঝে বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানান : গত ২৭ আগস্ট শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের কাষিপুর গ্রামের মেহেদী হাসানের চাতাল থেকে ১৩৫০ কেজি চাল উদ্ধার করে পুলিশ।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত চালগুলো সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজি দরে বিক্রির উদ্দেশ্যে বরাদ্দ হয়েছিল। কিন্তু চাতাল মালিক চালগুলো কালোবাজারে কিনে নিয়ে গুদামজাত করেছিলেন।

অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানান : চাল উদ্ধারের পর পুলিশ চাতাল মালিক মেহেদী হাসানকে গ্রেফতার করে এবং তার নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। পরে পুলিশ জব্দকৃত চালগুলো প্রকৃত দুঃস্থদের মাঝে বিতরণ করার জন্য আদালতে আবেদন করেন। পুলিশের আবেদন মঞ্জুর করে আদালত দুঃস্থদের মাঝে চালগুলো বিতরণের অনুমতি দেন। সেই অনুযায়ী বুধবার দুপুরে শিবগঞ্জ থানা চত্বরে ১৩৫ জন দুঃস্থ মানুষের মধ্যে প্রত্যেককে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিনিয়র সহকারী পুলিশ আরিফুল ইসলাম সিদ্দিকী ও শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান।

এই বিভাগের অন্য খবর

Back to top button