খেলাধুলা

গায়ে হলুদের দিনে ব্যাট হাতে স্টেডিয়ামে সানজিদা

খেলার মাঠে এমন পোশাকে নামার কথা না, সেটা সবাই বুঝবেন। আসলে গায়ে হলুদটা ছিল জাতীয় নারী ক্রিকেট দলের ব্যাটসম্যান সানজিদা ইসলামের। বরও আরেকজন ক্রিকেটার, নাম মীম মোসাদ্দেক। এমন ক্রিকেটার যুগলের বিয়েতে ব্যাট-বলের ছোঁয়া থাকবে না তা কি করে হয়!

গত শনিবার ক্রিকেটার মীম মোসাদ্দেকের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সানজিদা। শুক্রবার ছিল গায়ে হলুদ। হলুদের ছবি তুলতেই রংপুর স্টেডিয়ামে ছুটে গিয়েছিলেন সানজিদা। সেখানে ফটোসেশনের একপর্যায়ে ব্যাট-বল দেখে ‘কনে’ আর নিজেকে সামলে রাখতে পারেননি।

স্থানীয় ছেলেপুলেরা টেনিস বল দিয়ে ক্রিকেট খেলছিল। সানজিদা তাদের কাছ থেকে ব্যাটটা চেয়ে নেন। পেছনে অগোছালো তিন স্ট্যাম্প রেখে নেমে পড়েন ব্যাটিংয়ে। গিয়ে ছিলেন ফটোগ্রাফির জন্য, সেই সুন্দর মুহূর্ত আর মিস হয় কি করে! সানজিদার গায়ে হলুদের সাজে এমন ব্যাটিংয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে সময় নেয়নি।

ক্রিকেটের প্রতি টান ছোটবেলা থেকেই। ২০০৯ সালে ভর্তি হন বিকেএসপিতে। ২০১২ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেকও হয়ে যায় সানজিদার। এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৮ সালে এশিয়া কাপজয়ী দলের সদস্যও ছিলেন এই ব্যাটসম্যান।

সানজিদার স্বামী মীম মোসাদ্দেক পরিচিত মুখ না হলেও প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন রংপুর বিভাগীয় দলের হয়ে। ঢাকায় খেলেছেন প্রথম বিভাগ ক্রিকেটে।

এই বিভাগের অন্য খবর

Back to top button