বগুড়া সদর উপজেলা

বগুড়ায় শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন পালন

সজল শেখ (স্টাফ রিপোর্টার): জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়েছে।

১৮ অক্টোবর রবিবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে শেখ রাসেল মেমোরিয়াল সমাজকল্যান সংস্থা বগুড়া জেলা শাখা অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতেই কেক কাটা হয়। এরপর বঙ্গবন্ধুসহ স্ব-পরিবারের স্মরণে এবং দেশ ও জাতির কল্যান কামনা করে দোয়া ও মোনাজাত করা ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি, ঘৃণ্য ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। সেই দিন ঘাতকদের এই নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধু ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকরা নির্মমভাবে শেখ রাসেলকেও হত্যা করেছিল।

প্রধান অতিথি আরোও বলেন শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষদের কাছে ভালবাসার নাম। মানবিক চেতনা সম্পন্ন সব মানুষ শেখ রাসেলের মর্মান্তিক বিয়োগ বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফোটাতে আজ প্রতিশ্রুতিবদ্ধ।

শেখ রাসেল মেমোরিয়াল সমাজকল্যান সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শেখ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ বিশেষ অতিথি ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সভাপতি মো. ফেরদৌস আহাম্মেদ চপল, সাধারণ সম্পাদক ফরহাদ হাসান রাসেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নজরুল ইসলামসহ নেতৃবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!