সারাদেশ

ফ্রান্সের এরিয়েল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ৭ বাংলাদেশি জয়ী

এরিয়েল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস-২০২০ এর বিভিন্ন বিভাগে সম্মাননা জিতে নিয়েছেন বাংলাদেশের ৭ আলোকচিত্রী। তাদের সর্বমোট ১৫টি ছবি থেকে ৭টি সেরা হয়েছে।

বিজয়ীরা হলেনঃ আজিম খান রনি, মো. তানভীর হাসান রোহান, পিনু রহমান, তৌহিদ পারভেজ বিপ্লব, আবদুল মোমিন, আলী আশরাফ ভূইয়া ও সুজন অধিকারী।

বিজয়ী তৌহিদ পারভেজ বিপ্লব জানান, এক মেইল বার্তায় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। বিশ্বব্যাপী পেশাদার ও শৌখিন আলোকচিত্রীদের আয়োজনে ফ্রান্সে অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, বিশ্বের নানা প্রান্তের প্রতিভাবান এরিয়াল আলোকচিত্রীদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার উদ্দেশ্যেই মূলত এ আয়োজন

বাংলাদেশের সাত আলোকচিত্রীর মধ্যে পেশায় আজিম খান রনির ২টি ছবি যথাক্রমে- পিপল এবং এডিটোরিয়াল ক্যাটাগরিতে প্রথমস্থান অধিকার করেছে। এছাড়া রনি এডিটোরিয়াল ক্যাটাগরিতে ওভার অল এরিয়াল ফটোগ্রাফার অব দ্য ইয়ার হিসেবে ২য় স্থান অধিকারের পাশাপাশি স্পেশাল মেনশন ক্যাটাগরিতে তার রয়েছে আরও ৪টি সম্মাননা।

ট্রাভেল আলোকচিত্রী মো. তানভীর হাসান রোহানের ১টি ছবি এডিটোরিয়াল ক্যাটাগরিতে চতুর্থ স্থান অধিকারের পাশাপাশি স্পেশাল মেনশন ক্যাটাগরিতে তার রয়েছে আরও ৩টি সম্মাননা। শৌখিন এবং ভার্সেটাইল আলোকচিত্রী পিনু রহমানের তোলা ১টি ছবি এডিটোরিয়াল ক্যাটাগরিতে তৃতীয় স্থান অধিকার করেছে।

পিনু রহমান রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার। শৌখিন আলোকচিত্রী মো. তৌহিদ পারবেজ বিপ্লব আরও জানান, তার নিজের তোলা ১টি ছবি ম্যান মেড ক্যাটাগরিতে চতুর্থ স্থান অধিকার করেছে। পেশায় বিপ্লব একজন ব্যবসায়ী এবং বগুড়া ফটোগ্রাফিক ক্লাবের ফাউন্ডার। প্রকৃতি বিষয়ক শৌখিন আলোকচিত্রী আলী আশরাফ ভূইয়ার তোলা ১টি ছবি স্পেশাল মেনশন ক্যাটাগরিতে সম্মাননা অর্জন করেছে। আলী আশরাফ পেশায় বাংলাদেশ পুলিশের একজন ঊর্ধতন কর্মকর্তা। ট্রাভেল আলোকচিত্রী আবদুল মোমিনের তোলা ১টি ছবি স্পেশাল মেনশন ক্যাটাগরিতে সম্মাননা অর্জন করেছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!