সারাদেশ

৩ ঘণ্টা বন্ধ থাকবে ডিস-ইন্টারনেট

বিকল্প ব্যবস্থা না করে ঝুলন্ত ক্যাবল অপসারণের প্রতিবাদে আগামীকাল রবিবার থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট ও ডিস (ক্যাবল টিভি)সেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আইএসপিএবি ও কোয়াব। প্রতিদিন সারাদেশে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকবে না এই সেবা কার্যক্রম।

এরইমধ্যে তারা বিভিন্ন এলাকার ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের মুঠোফোনে এসএমএস ও ই-মেইলের মাধ্যমে জানিয়ে দিচ্ছে।

এই জটিলতা ঢাকায় যত্রতত্র ঝোলানো ক্যাবল অপসারণে সিটি করপোরেশনের অভিযানের ফলে। এনিয়ে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানের সংগঠন আইএসপিবিএ ও ক্যাবল অপারেটরদের সংগঠন কোয়াব বলছে বিকল্প ব্যবস্থা না করে এমন অভিযান মোটেই ঠিক নয়।

মাটির নিচ দিয়ে অপটিক্যাল ফাইবার সংযোগের কাজ রাজধানীতে শুরু হয় ২০০৯ সালে। সেসময় দুটি বেসরকারি প্রতিষ্ঠান ও ৩টি সরকারি প্রতিষ্ঠান এই কাজ পায়। প্রথম কাজ পাওয়া প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোম বলছে, নগরীর ১ হাজার ৮শ কিলোমিটার এলাকায় অপটিক্যাল ফাইবার বসানোর কাজ শেষ হয়েছে।

এবিষয়ে দক্ষিণ সিটি করপোরেশনের মুখপাত্র মো. আবু নাছের জানান, গ্রাহকদের সাময়িক সমস্যা হলেও ডিসেম্বরের মধ্যেই বিদ্যুৎ বাদে সব ঝুলন্ত তার অপসারণ করা হবে।

দক্ষিণ সিটিতে অভিযান চললেও, উত্তর সিটি আপাতত বন্ধ রেখেছে অভিযান। এই এলাকায় ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান জোন ভাগ করে নিজেদের উদ্যোগেই মাটির নিচ দিয়ে লাইন টানছেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!