তথ্য ও প্রযুক্তি

বগুড়া নেকটারে আইসিটি বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমী (নেকটার) বগুড়ায় শনিবার সকালে স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলীর ৩০দিন মেয়াদী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক ২৪ তম শিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

নেকটার বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব) এর সভাপতিত্বে মন্ত্রণালয় থেকে ভিডিও কলের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে কোর্সটির ভার্চুয়ালভাবে উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান। এসময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তথ্য প্রযুক্তিতে উন্নয়নের মাধ্যমেই উন্নত দেশগুলোর সাথে পাল্লা দিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে উন্নতির স্বর্ণশিখরে। সেক্ষেত্রে আমাদের কোমলমতি শিক্ষার্থীদের আইসিটি জগতে ছোট থেকেই ইতিবাচক দক্ষতা অর্জনের জন্যে প্রথমেই প্রয়োজন শিক্ষকদের নিজেদের দক্ষ করে তোলা তাই বর্তমান সরকার বিভিন্ন কোর্সের মাধ্যমে শিক্ষকদের আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছে যা ভালভাবে গ্রহণ করে পরবর্তীতে শিক্ষার্থীদের মাঝে এই আলো বিকশিত করার আহ্বান জানান সচিব আমিনুল ইসলাম খান।

নেকটার বগুড়ার সহকারী প্রশিক্ষক খোদেজা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের উপ-পরিচালক আলহাজ্ব মুহাম্মদ মাহমুদুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত কর্মকর্তা (প্রশিক্ষণ) জয়নাল আবেদীন এবং প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৩ জন শিক্ষক।

উল্লেখ্য, উক্ত প্রশিক্ষণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ৪৬ টি জেলার প্রায় ৮৭ জন শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করবেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!