আদমদিঘী উপজেলা

আদমদিঘীতে বিদ্যুত তারে জড়িয়ে এক কলেজ ছাত্রের মৃত্যু

বগুড়া জেলার আদমদীঘি উপজেলায় জমিতে কীটনাশক ছিটাতে গিয়ে অগভীর নলকুপের বিদ্যুতের তারের সাথে জড়িয়ে আবু তালহা (২১) নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত আবু তালহা আদমদীঘি উপজেলার শিবপুর গ্রামের নজিবর রহমানের ছেলে। তালহা পলিটেকনিক্যাল কলেজ থেকে ডিপ্লোমা প্রকৌশলী পাশ করেছেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুর শিবপুর পূর্ব মাঠে শারীব সার কারখানার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিকেলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন। এ ঘটনার পর বিক্ষুপ্ত গ্রামবাসী বগুড়া-নওগাঁ মহাসড়কের শিবপুর হাটখোলা নামকস্থানে কাঠের গুল দিয়ে প্রায় আধাঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে আদমদীঘি সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার এইচ,এম এরশাদ ও ওসি জালাল উদ্দীন ঘটনাস্থলে পৌঁছে সুষ্ঠ ব্যবস্থা গ্রহনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকাল ৯টায় উপজেলার শিবপুর গ্রামের নজিবর রহমান ও তার ছেলে আবু তালহা তাদের ধানক্ষেতে কীটনাশ প্রয়োগ করতে জমিতে যায়। নলকুপের তার ছিঁড়ে ধান ক্ষেতে পরে বিদ্যুতায়িত হয়ে যায়। কীটনাশক প্রয়োগ করার সময় আবু তালহা জমিতে নামার সাথেই বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। এ সময় সন্তানকে বাঁচাতে গিয়ে বাবাও আহত হন। এ সংবাদ পেয়ে গ্রামবাসী অগভীর নলকুপের মালিকের বিচার দাবীতে মহাসড়কের শিবপুর হাটখোলায় কাঠের গুল দিয়ে ব্যারিকেট দিয়ে অবরোধ করে। অবরোধে প্রায় আধা কিলোমিটার সড়কে যানজট সৃষ্ঠি ও বাস যাত্রীরা দুর্ভোগে পড়েন।

নলকুপের মালিক গোলাম মোস্তাফা জানায়, বিদ্যুতের তার ছিঁড়ে জমিতে পড়েছিল সেটা আমার জানা ছিলনা।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন ঘটনাটি নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় থানায় একটি ইউ.ডি মামলা হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button