বগুড়া সদর উপজেলাশিক্ষা প্রতিষ্ঠান

যুগের সাথে তাল মিলিয়ে শিশুদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে- ডিসি বগুড়া

বিশ্ব শিশু দিবসের আলোচনা সভায় বগুড়া জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হক বলেছেন, যুগের সাথে তাল মিলিয়ে শিশুদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তথ্যপ্রযুক্তির এই যুগে এর অপব্যবহার রোধেও শিশুদের সর্বদা সতর্ক থাকতে হবে আর এ বিষয়ে সবচেয়ে বেশী ভূমিকা পালন করতে হবে অভিভাবকদের। সেই সাথে যেকোন পরিবেশে খাপ খাওয়ানোর সক্ষমতা আমাদের শিশুদের মাঝে তৈরি করে দিতে হবে যেন তারা জীবনে চলার পথে কোথাও বাধাগ্রস্থ না হয়।

‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’ স্লোগানে বগুড়া জেলা প্রশাসন এবং বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে সোমবার সকালে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ-২০২০ ইং এর উদ্বোধন উপলক্ষ্যে জুম এ্যাপস্ এ আয়োজিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুুম আলী বেগ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি আরো বলেন, শিশুদের নেতৃত্ব বিকাশে বগুড়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা নিশ্চিত করা হবে। শিশুদের বিকাশে গৃহীত যেকোন কার্যক্রম বাস্তবায়নে সরাসরি তার সাথে আলোচনার লক্ষ্যে তিনি সকলকে আহ্বান জানান।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলীর সঞ্চালনা ও সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত উক্ত সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, জেলা শিক্ষা অফিসার হযরত আলী সরকার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাবেদ আখতার, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, সন্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না এবং শিশু ও যুব সংগঠক সঞ্জু রায়।

সভায় শিশুদের পক্ষে তাদের বিভিন্ন অধিকার এবং করোনাকালীন সময়ের বিভিন্ন চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন এনসিটিএফ বগুড়ার সাংগঠনিক সম্পাদক আফিয়া ইবনাত নকশি এবং বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মন্দ্রিতা।

শিশু ও অভিভাবকদের নিয়ে আয়োজিত উক্ত ভার্চুয়াল সভায় এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানসহ জেলার ১২টি উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক শহিদুল ইসলাম, সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কাউছার রহমানসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারবৃন্দ, শিশু একাডেমির পরিচালনা পর্ষদের সদস্য গৌতম কুমার দাস, জার্নালবিডি২৪.কম এর প্রকাশক পরিমল প্রসাদ রাজ, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আল মামুন সরদার, এপিবিএন এর অধ্যক্ষ মোস্তফা কামাল, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন, সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, ইউনিক পাবলিক স্কুলের চেয়ারম্যান তনছের আলী প্রাংসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, টিএমএসএস এর পক্ষে সৈয়দা রাকিবা সুলতানা, যুবায়ের পিনু, ছাত্রনেতা মিম পোদ্দার, শিশু একাডেমির চিত্রাঙ্কন প্রশিক্ষক মৌসুমী জামান, শিশু সংগঠকবৃন্দ প্রমুখ।

এই বিভাগের অন্য খবর

Back to top button