খেলাধুলা

রাজস্থান রয়্যালসকে ৩৭ রানে হারিয়ে কলকাতা’র দাপুটে জয়

আইপিএল-২০ এ ১২তম ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৩৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতার অখ্যাত ও নতুন বোলারদের তোপে রাজস্থানের ইনিংস থামে মাত্র ১৩৭ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে কলকাতা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে ওপেনার শুভম্যান গিলের ব্যাট থেকে, ৩৪ বলের মোকাবেলায়। এছাড়া ইয়ন মরগান ২৩ বলে ৩৪, আন্দ্রে রাসেল ১৪ বলে ২৪ ও নিতিশ রানা ১৭ বলে ২২ রান করেন।

রাজস্থানের পক্ষে জফরা আর্চার দারুণ বল করেন। মরগানের ক্যামিও ইনিংসের আগে আর্চারের বোলিং ম্যাচের নাটাই রেখেছিল রাজস্থানের হাতে। ৩ ওভার বল করে ২ উইকেট শিকার করেন মাত্র ৪ রানের খরচায়। যদিও নিজের শেষ ওভারে ১৪ রান বিলি করে বসেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই স্টিভ স্মিথকে হারায় রাজস্থান। অধিনায়কের বিদায়ে দল পড়ে যায় ব্যাটিং বিপর্যয়ে। জস বাটলার ১৬ বলে ২১ রান করে প্রতিরোধ গড়ার আগেই ধরেন সাজঘরের পথ। আগের ম্যাচের বিস্ময়-ব্যাটসম্যান রাহুল তেভাটিয়া ১০ বলে ১৪ রান করে বিদায় নেন। টম কারানের ঝড়ো ইনিংস শেষদিকে কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। ২টি চার ও ৩টি ছক্কা হাঁকানো কারান ৩৬ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হার‍্যে রাজস্থানের সংগ্রহ দাঁড়ায় ১৩৭ রান। কলকাতার পক্ষে দুটি করে উইকেট শিকার করেন শিভম মাভি, বরুণ চক্রবর্তী ও কমলেশ নাগরকটি।

সংক্ষিপ্ত স্কোরঃ

কলকাতা নাইট রাইডার্স : ১৭৪/৬ (২০ ওভার)
গিল ৪৭, মরগান ৩৪*, রাসেল ২৪, রানা ২২
আর্চার ১৮/২, তেভাটিয়া ৬/১, উনাদকাট ১৪/১

রাজস্থান রয়্যালস : ১৩৭/৯ (২০ ওভার)
কারান ৫৪*, বাটলার ২১
নাগরকটি ১৩/২, মাভি ২০/২, বরুণ ২৫/২

এই বিভাগের অন্য খবর

Back to top button