কাহালু উপজেলা

কাহালুর প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়ম ও হয়রানির অভিযোগে মানববন্ধন

বগুড়ার কাহালু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে স্বজনপ্রীতি, দুর্নীতি, শিক্ষকদের সাথে দুর্ব্যবহার ও প্রকল্পের টাকা ছাড় না দেয়ার প্রতিবাদে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কাহালু উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল আলম এর বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিকরা।

কাহালু মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, “প্রকল্প শেষ হলেও বিদ্যালয়ের ক্ষুদ্র-মাঝারি, রুটিন সংষ্কার সহ বিভিন্ন প্রকল্পের অর্থ ছাড় না দিয়ে নিজের একাউন্টে তা রেখেছেন। এক্ষেত্রে স্বজনপ্রীতির মাধ্যমে কাউকে অর্থ দিচ্ছেন আবার কাউকে দিচ্ছেন না।”

উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষকরা জানান, তাদের বিদ্যালয়ের বিভিন্ন প্রকল্পের কাজ শেষ হলেও প্রকল্পের অর্থ ছাড়ে তাদের সাথে হয়রানি করা হচ্ছে এবং বিভিন্ন সময়ে তাদের সাথে অসৌজন্য মূলক আচরনসহ দুর্ব্যবহারের শিকার হচ্ছেন। প্রকল্প তদারকি কাজে সহকারি প্রাথমিক শিক্ষা অফিসারদের দায়িত্ব দেয়া হলেও তিনি যে গুলো নিজে ছাড়পত্র দিয়েছেন কেবল তারাই টাকা পেয়েছেন।

এ বিষয়ে কাহালু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল আলম এর সাথে কথা বলা হলে তিনি বলেন, “আমার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। কিছু কিছু শিক্ষক অতিরিক্ত সুবিধা ভোগ করার জন্য আমার বিরুদ্ধে এসব অভিযোগ এনেছে।”

নিয়ম অনুযায়ী প্রকল্পের অর্থ শিক্ষা অফিসারের একাউন্টেই থাকবে, প্রকল্পের কাজ শেষ হলে সেই অর্থ তাদেরকে বুঝিয়ে দেওয়া হবে বলে জানায় এই কর্মকর্তা।

এই বিভাগের অন্য খবর

Back to top button