জাতীয়

সপ্তাহের ব্যবধানে স্বর্ণের দাম বেড়ে ভরি ৭৬৪৫৮ টাকা

আবারো বাড়লো স্বর্ণের দাম। এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে বাড়লো এ দাম। এবার ভরিতে দুই হাজার ৪৫০ টাকা করে বেড়েছে। এতে ২২ ক্যারেটের ভরি প্রতি সর্বোচ্চ দাম হবে পড়বে ৭৬ হাজার ৪৫৮ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। শুক্রবার থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু। বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১০ সেপ্টেম্বর ১৮ দিনের ব্যবধানে স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বেড়েছিল। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা।

বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭৪ হাজার আট টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭৩ হাজার ৩০৮ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত বিক্রি হয় ৭০ হাজার ৮৫৮ টাকা করে।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম বেড়ে দাঁড়িয়েছে ৬৪ হাজার ৫৬০ টাকায়। এ মানের স্বর্ণের ভরিপ্রতি দাম ছিল ৬২ হাজার ১১০ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৪ হাজার ২৩৮ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত দাম ছিল ৫১ হাজার ৭৮৮ টাকা। এদিকে রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রিমূল্য ৯৩৩ টাকা।

জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারী ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

এই বিভাগের অন্য খবর

Back to top button