করোনা আপডেট

বিশ্বে একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩ লাখ ৭ হাজার ৯৩০ জন করোনা শনাক্ত

বিশ্বে একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩ লাখ ৭ হাজার ৯৩০ জন করোনা শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এতো মানুষ একদিনে এর আগে আর কখনও আক্রান্ত হননি।

এরআগে একদিনের সর্বোচ্চ সংক্রমণ ছিল ৩ লাখ সাড়ে ৬ হাজার প্রায়। দেশে দেশে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ায় বাড়ছে সংক্রমণ।

সংস্থাটি বলছে, রোববার রেকর্ড সর্বোচ্চ সংক্রমণের দিনে সবচেয়ে বেশি মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ভারত, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। একইদিন বিশ্বজুড়ে আরও ৫ হাজার ৫৩৭ জন রোগী মারা যান। ভাইরাসে মোট মৃতের সংখ্যা এখন প্রায় ৯ লাখ ৩০ হাজার। গেল কয়েকদিনে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে ভারত।

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা কমলেও আক্রান্ত সে হারে কমছে না। তবে ব্রাজিলে আগের চেয়ে পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। এই তিন দেশই এখন শীর্ষ অবস্থানে রয়েছে মৃত্যু ও সংক্রমণে।

এ ছাড়া এদিন বিশ্বজুড়ে ৫ হাজার ৫৩৭ জন মারা গেছেন। এতে এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ১৭ হাজার ৪১৭ জনে।

রোববার ভারতে সর্বোচ্চ ৯৪ হাজার ৩৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে যথাক্রমে ৪৫ হাজার ৫২৩ জন এবং ৪৩ হাজার ৭১৮ জন।

ভারত ও যুক্তরাষ্ট্রে রোববার করোনায় সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। তবে এ সময় ব্রাজিলে মৃত্যু হয়েছে ৮৭৪ জন। বিশ্বে এর আগে দৈনিক রোগী শনাক্তের রেকর্ড ছিল গত ৬ সেপ্টেম্বর, তিন লাখ ৬ হাজার ৮৫৭ জন। এ ছাড়া গত ১৭ এপ্রিল একদিনে সর্বোচ্চ ১২ হাজার ৪৩০ জনের মৃত্যু হয়।

গত এক মাস ধরে বিশ্বে দৈনিক সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হচ্ছে প্রতিবেশী দেশ ভারতে। গত সপ্তাহে একদিনে ৯৭ হাজার ৫৭০ রোগী নিয়ে সংক্রমণের বিশ্বরেকর্ড হয় দেশটিতে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এর আগে কোনো দেশে একদিনে এত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি।

সম্পর্কৃত পোস্ট

Close