বগুড়া সদর উপজেলা

শেখ রেহেনার জন্মদিনে বগুড়ায় জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৫তম জন্মদিনে রোববার দুপুরে বগুড়ায় মোহাম্মাদ আলী হাসপাতাল আইএইচটি মাঠে বগুড়ায় জেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলামের পরিচালনায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক এ্যাড. জাকির হোসেন নবাব।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে এ্যাড. জাকির হোসেন নবাব বলেন, শেখ রেহেনা জাতির পিতা কন্যা হওয়া সত্বেও তিনি নির্মোহ জীবন যাপন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৯৫৫ সালের এই দিনে শেখ রেহানা জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল দুষ্কৃতিকারী সেনাসদস্যের হাতে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সবাই নিহত হলেও বেলজিয়ামে থাকায় বেঁচে যান দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা। ওই ঘটনার পর থেকেই তিনি যুক্তরাজ্যে বসাবাস শুরু করেন। সংসার জীবনে ছেলে রেদওয়ান সিদ্দিক ববি ও দুই কন্যা– টিউলিপ সিদ্দিকী ও আজমিনা সিদ্দিকের গর্বিত মা তিনি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেখিয়েছেন লড়াই সংগ্রাম করে কিভাবে জীবনে জয়ী হওয়া যায়।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজল ঘোষ, ছাত্রলীগ নেতা শামীম, সাখোয়াত, মমিন, ইমরান, সহিদ প্রমুখ। শেখ রেহানার ৬৫তম জন্মদিনে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ৬৫টি বিভিন্ন প্রজাতির চারা রোপন করা হয়।

সম্পর্কৃত পোস্ট

Close