আন্তর্জাতিক খবর

ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো বাংলাদেশসহ ১৭ দেশের

বাংলাদেশসহ ১৭ দেশের নাগরিকের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৭ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ইতালি প্রবাসীদের স্বামী-স্ত্রী, সন্তানসহ নিকটাত্মীয়দের প্রমাণ সাপেক্ষে প্রবেশে বাধা না থাকলেও বিমান চলাচল বন্ধের কারণে দেশে আটকে পড়াদের ফিরে আসা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বাংলাদেশসহ ১৭ টি দেশের নাগরিকের ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞা ৮ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। দেশগুলো থেকে ইতালিতে সরাসরি বিমান চলাচল বন্ধ থাকার কথা রয়েছে। তবে দেশগুলোতে অবস্থানকারী ইতালি প্রবাসীদের স্বামী-স্ত্রী ছেলে-মেয়েসহ নিকটাত্মীয়দের সম্পর্ক প্রমাণ সাপেক্ষে তারা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

তবে বাংলাদেশ থেকে ইতালিতে বিমান চলাচল বন্ধ থাকার পাশাপাশি বিমানের টিকেট ভাড়া বেশি হওয়ার কারণে অনেক প্রবাসীর ইতালি ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।এর আগে লকডাউন প্রত্যাহার করা হলেও বাংলাদেশ থেকে বিশেষ ফ্লাইটে করোনা আক্রান্ত অনেক প্রবাসী ইতালিতে ফেরেন। করোনার সংক্রমণ বাড়ায় অন্যান্য দেশের সঙ্গে কালো তালিকাভুক্ত হয় বাংলাদেশও। গত মার্চে করোনার কারণে লকডাউন শুরু হলে অনেক বাংলাদেশি দেশে ফিরে আটকা পড়েন। তাদের সংখ্যা ১০ হাজারেরও বেশি।

এই বিভাগের অন্য খবর

Back to top button