বগুড়া সদর উপজেলা

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা মহান স্বাধীনতার রূপকার -শফিক

বাংলাদেশ আওয়ামী লীগ’র কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেছেন, বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগষ্ট এক কলঙ্কজনক অধ্যায়।

১৯৭৫ সালের এদিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদত বরণ করেন।

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা মহান স্বাধীনতার রূপকার। ১৯৪৮ সালে ভাষার দাবিতে গঠিত সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের নেতৃত্বেসহ ১৯৫২ এর ভাষা আন্দোলন ‘৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ’৫৮ এর সামরিক শাসনবিরোধী আন্দোলন, ’৬২ শিক্ষা কমিশন বিরোধী আন্দোলন, ’৬৬ এর ৬ দফা, ’৬৯ এর গণঅভ্যুত্থান, ’৭০ এর নির্বাচনসহ বাঙালির মুক্তি ও অধিকার আদায়ে পরিচালিত প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধিকার আন্দোলনে তিনি নেতৃত্ব দেন। এজন্য তাকে বারবার কারা বরণ করতে হয়।

সোমবার সন্ধ্যায় সাংস্কৃতিক সংগঠন বাংলারমুখ বগুড়া জেলা শাখা আয়োজিত শোকবহ আগষ্ট র্শীষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বাঙালির অধিকারের প্রশ্নে ছিলেন আপোষহীন। ফাঁসির মঞ্চেও তিনি বাংলা ও বাঙালি জয়গান গেয়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালের ১২ জুনের সাধারণ নির্বাচনে বিজয়ী হয়ে দীর্ঘ ২১ বছর সরকার গঠন করে। অতীতের জঞ্জাল সরিয়ে ১৯৯৬ থেকে ২০০১ এই ৫ বছরে দেশে আর্থসামাজিক উন্নয়নের এক নব দিগন্তের সূচনা হয়। আবার দেশের জনগণ ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় বিপুল ভোটে বিজয়ী করে। গত সাড়ে ১১ বছরে আমরা দেশের প্রতিটি সেক্টরে কাঙ্খিত অগ্রগতি অর্জন করেছি। আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে ‘রোল মডেল’।

বাংলার মুখ বগুড়া জেলা শাখার সভাপতি হাসিবুল হাসান মুনের সভাপতিত্বে এসময় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি টি জামান নিকেতা, বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন, সাবেক ছাত্রনেতা মাহমুদুন্নবী রাসেল, জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, সাধারণ সম্পাদক অসীম কুমার রায় বক্তব্য রাখেন।

বাংলার মুখ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালের সঞ্চালনায় সংগঠনের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Back to top button