বিনোদন

ব্ল্যাক প্যান্থার খ্যাত মার্কিন অভিনেতা চ্যাডউইক বোজম্যান মারা গেছেন

মার্ভেল স্টুডিও নির্মিত ব্ল্যাক প্যান্থার চলচ্চিত্রের প্রধান চরিত্র ৪৩ বছর বয়সী এ অভিনেতা চ্যাডউইক বোজম্যান ক্যান্সারে মারা গেছেন। 

তার পরিবার সুত্রে জানা যায়,তিনি বিগত ৪ বছর ধরে এই ক্যান্সারের সাথে যুদ্ধ করছিলেন। ২০১৬ সালের মার্ভেল নির্মিত ছবি ‘সিভিল ওয়ার’ ছবিতে তার ব্ল্যাক প্যান্থার নামক চরিত্র নিয়েী আগমন ঘটে। তারপর ২০১৮ সালের রায়ান কুগলের ব্ল্যাক প্যান্থারের একক ছবি আসে যা বিশ্বব্যাপী প্রায় ১.৩ বিলিয়ন ডলারের ব্যবসা করে। সেই সাথে তাকে ‘ইনফিনিটি ওয়ার’ ও ‘এভেনজার এন্ড গেম’ এ দেখা যায়। 

তার সর্বশেষ কাজটি ছিলো নির্মাতা স্পাইক লি এর ছবি ‘ডা ব্লাড’ যা এই বছরের শুরুরে অনলাইন প্লাটফর্ম নেটফ্লিক্স এ মুক্তি পায়। 

বোজম্যান জন্ম হয় সাউথ ক্যারোলাইনা, অ্যান্ডারসন শহরে। তার ক্যারিয়ারের শুরু হয় ২০০৩ সালে একটি টেলিভিশন একটি ড্রামা ‘থার্ড ওয়াচ’ এর মধ্যমে। তার জীবনের প্রধান চরিত্রে কাজ করার সুযোগ হয় একটি খেলা ভিত্তিক  ড্রামা ‘ফরটি টু’ এর মাধ্যমে। যেখানে তিনি একজন খ্যাতনামা বাস্কেট বল প্লেয়ার জ্যাকি রবিন্সনের চরিত্রে অভিনয় করেন।

ব্ল্যাক প্যান্থার ছাড়াও আরও অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন বোজম্যান। এসবের মধ্যে রয়েছে ডা ফাইভ ব্লাডস, ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার অ্যাভেঞ্জার্স: ইন্ডগেম, ম্যাসেজ ফ্রম কিং, গডস অব ইজিপ্ট, কিং হোল প্রভৃতি।

Back to top button