খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আজ মুখোমুখি হবে পিএসজি-বায়ার্ন

ইউরোপের শ্রেষ্ঠত্ব লাভের ফাইনালে রোববার (২৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে দুই জায়ান্ট বায়ার্ন মিউনিখ এবং প্যারিস সেইন্ট জার্মেই। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগ।

নেইমার-এমবাপেদের দুর্দান্ত পারফরম্যান্সে প্রথবারের মতো ফাইনালে পিএসজি। অন্যদিকে ইউরোপের অন্যতম সফল ক্লাব বায়ার্ন মিউনিখ। এটি বায়ার্নের ১১তম ফাইনাল আর এর আগে জার্মান জায়ান্টরা জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা। যার সর্বশেষটি এসেছিল ২০১২/১৩ মৌসুমের ফাইনালে বুরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে। এবার তাই তো নিজেদের ষষ্ঠ শিরোপার লক্ষ্যেই মাঠে নামবে বায়ার্ন।

ওদিকে ইউরোপিয়ান সফলতা পাওয়ার লক্ষ্যে কাড়ি কাড়ি অর্থ খরচ করেছে পিএসজি। নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে উড়িয়ে নিয়েছিল, আর তরুণ কিলিয়ান এমবাপেকে ১৮০ মিলিয়ন ইউরো দিয়ে মোনাকো থেকে দলে ভিড়িয়েছিল প্যারিসের ক্লাবটি। অবশেষে সেই সোনার হরিণ ধরার খুব কাছে পিএসজি। বায়ার্নকে এই ম্যাচে হারাতে পারলেই ইতিহাস গড়া হবে নেইমার-এমবাপেদের।

বায়ার্ন মিউনিখ: ম্যানুয়েল নয়্যার, আলফোন্সো ডেভিস, ডেভিড আলাবা, জেরমো বোয়েটেং, জশুয়া কিমিচ, থিয়াগাও আলকান্ত্রা, লেওন গোরেতজেকা, ইভান পেরিসিচ, থমাস মুলার, সার্জ গ্যানাব্রি এবং রবার্ট লেভান্ডোফস্কি।

পিএসজি: সার্জিও রিকো, থিলো কেহরার, থিয়াগো সিলভা, প্রেস্নাল কিমপেম্বে, হুয়ান বার্নেট, অ্যান্ডার হেরেরা, মার্কুইনেস, লিওনার্দো পারদেস, অ্যাঞ্জেল ডি মারিয়া, কিলিয়ান এমবাপে এবং নেইমার জুনিয়র।

ম্যাচ: উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনাল, বায়ার্ন মিউনিখ বনাম পিএসজি

সময়সূচি: রোববার ২৩ আগস্ট, বাংলাদেশ সময় রাত একটায় ম্যাচটা শুরু হবে। অর্থাৎ বাংলাদেশে সে সময় ২৪ আগস্ট।

ভেন্যু: করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের সব ম্যাচ পর্তুগালের লিসবনে আয়োজিত হচ্ছে। আজকের ফাইনালেও তার ব্যতিক্রম হবে না। ম্যাচটি আয়োজিত হবে এস্তাদিও দা লুজে।

Back to top button