করোনা আপডেট

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ৭ লাখ ৮৪ হাজারেরও বেশি মানুষ

ওয়ার্ল্ডোমিটার এ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আবারও করোনাভাইরাসে ৬ হাজারের বেশি মৃত্যু দেখলো বিশ্ব বাসী। সব মিলিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৭ লাখ ৮৪ হাজার।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৩ লাখ চার হাজার ৯৪ জন। এপর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ১ কোটি ৫০ লাখ ৪৪ হাজার ৬৮২ জন।সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে সাড়ে ৫৬ লাখ মানুষ যুক্তরাষ্ট্রে। এবং মৃত্যু বরন করেছেন প্রায় পৌনে দু’লাখ মানুষ। মঙ্গলবার দিনের সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। মারা গেছেন সাড়ে ১৩শ’র বেশি মানুষ। ফলে মোট প্রাণহানি ছাড়িয়েছে ১ লাখ ১০ হাজার। আক্রান্ত ৩৪ লাখের বেশি।

এদিন সংক্রমণে শীর্ষে ছিল ভারত। নতুন ৬৫ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। মোট আক্রান্ত পৌনে ২৮ লাখের মতো। প্রায় ১১শ’ মৃত্যুতে মোট প্রাণহানি ৫৩ হাজারের মতো।

মেক্সিকোয় প্রাণহানি ৫৮ হাজার ছুঁইছুঁই। আক্রান্ত সোয়া ৫ লাখ। এদিন গড়ে ২/৩শ করে মৃত্যু রেকর্ড করেছে দক্ষিণ আফ্রিকা, কলম্বিয়া, আর্জেন্টিনা।

অন্যদিকে বাংলাদেশে মোট দুই লাখ ৮২ হাজার ৩৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে তিন হাজার ২৪৩ জন। মোট এক লাখ ৬২ হাজার ৮২৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

করেনভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে চলা খুব জরুরি। তাই আতঙ্কিত না হয়ে যথাযথভাবে সামাজিক দুরত্ব মেনে চলতে হবে এবং মাস্ক ব্যবহার করতে হবে।

Back to top button