করোনা আপডেট

বগুড়া শিবগঞ্জ এর ইউএনওসহ আরও ৪৫ জন ক‌রোনায় আক্রান্ত

বগুড়ায় শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর কবীরসহ আরও ৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৪৫ জনের মধ্যে পুরুষ ২৬ জন, ১৭ জন নারী এবং বাদবাকি ২ জন শিশু।

শুক্রবার সকাল ১১টার দিকে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন বগুড়া সিভিল সার্ জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর।

তিনি জানান, জেলায় বর্তমানে ৫ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন করে ৬১ জন সুস্থ হওয়ায় সুস্থতার সংখ্যা বেড়ে ৩হাজার ৮৩৩ জনে দাঁড়িয়েছে। তবে ৬ আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় করোনায় আরও দুই জন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ১১৪ জনে দাঁড়িয়েছে।

মারা যাওয়া দুই ব্যক্তিরা হলেন- ববগুড়া সদরের গোদারপাড়া এলাকার গোলাম মোস্তফা (৫০) এবং অপর জন সিরাজগঞ্জের বাসিন্দা রেজাউল করিম (৫৬)।

জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ওই ব্রিফিংয়ে জানানো হয়, ৬আগস্ট, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮ নমুনায় ৩৭ জনের পজিটিভ এবং বেসরকারি টিমসি ল্যাব থেকে বগুড়ার ১২টি নমুনায় ৮ জনের পজিটিভ এসেছে।

নতুন আক্রান্ত ৪৫ জনের উপজেলাভিত্তিক তথ্য বিশ্লেষণে সদরে ২৯ জন, শাজাহানপুরে ৬ জন, ধুনটে ৪ জন, শেরপুরে ২ জন, শিবগঞ্জ, দুপচাঁচিয়া, কাহালু ও গাবতলীতে এক জন করে।

বয়সভিত্তিক বিশ্লেষণে – শিশু ২জন, ১৮-৪০ বছরের মধ্যে ১৬জন, ৪১-৫০ বছরের মধ্যে ১৬জন, ৫১-৭০ বছরের মধ্যে ৯জন এবং ৭০ বছরের উপরে ২জন।

এদের মধ্যে শজিমেকের ১৮৮নমুনা পরীক্ষার ফলাফলে ৩৭জন পজিটিভ এবং টিএমএসএস এ ১২ নমুনা পরীক্ষার ফলাফলে ৮জন পজিটিভ।

এই নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত- ৫০৯৪
মোট সুস্থ- ৩৮৩৩(নতুন ৬১)
মোট মৃত্যু- ১১৪(নতুন ২)
এখন করোনা রোগী আছে- ১১৪৭

সূত্র- ডা. ফারজানুল ইসলাম, সিভিল সার্জন অফিস, বগুড়া।

এই বিভাগের অন্য খবর

Back to top button