করোনা আপডেট

বগুড়ায় লকডাউন এলাকাসমুহের সময়সীমা ১৫ দিন বর্ধিত

বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, সুত্রাপুর, মালতিনগর, জলেশ্বরীতলা, ঠনঠনিয়া, হাড়িপাড়া ও কলোনি এলাকায় রেড জোনের মেয়াদ আরও ১৫দিন বাড়ানো হয়েছে।

কোভিড ১৯ সংক্রমন নিয়ন্ত্রনে পূর্বের রেড জোন এলাকাগুলোতে আজ ৬ জুলাই বিকেল ৫টা থেকে ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত পুনরায় রেড জোন ঘোষিত করে সময়সীমা বর্ধিত করা হয়েছে।

আজ দুপুরে জেলা প্রশাশকের গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উক্ত রেড জোন এলাকায় সকল প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ ঘােষণা করা হলাে। সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন। সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। কোভিড-১৯ মােকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচলে জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করতে হবে। এ্যাম্বুলেন্স, রোগী পরিবহন, স্বাস্থ্য সেবা প্রদানকারী ব্যক্তিবর্গের(অন ডিউটি) পরিবহন, কোভিড-১৯ মােকাবেলা ও জরুরী পরিষেবা প্রদানকারী কর্তৃপক্ষের গাড়ি, জরুরী সংবাদকর্মীর গাড়ি এর আওতার বাইরে থাকবে। সকল প্রকার দোকান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ঔষধের দোকান, ইন্টারনেট সেবা ও মােবাইল ব্যাংকিং পরিষেবা এর আওতার বাইরে থাকবে। কোভিড-১৯ মােকাবেলা ও জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খােলা থাকবে। সকল হাসপাতাল, চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও কোভিড-১৯ মােকাবেলায় পরিচালিত ব্যাংকিং সেবা এর আওতার বাইরে থাকবে। বগুড়া জেলায় আন্ত: উপজেলা যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। জরুরী প্রয়ােজনে বের হলে সকলকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মাস্ক পরিধান করতে হবে। প্রকাশ্য স্থানে বা গণজমায়েত করে কোন প্রকার ত্রাণ,খাদ্য সামগ্রী বা অন্য কোন পণ্য বিতরণ করা যাবে না।

এই বিভাগের অন্য খবর

Back to top button