শিরোনাম:
করোনা আপডেট

বগুড়ায় কমছে করোনা সংক্রমণ, বাড়ছে সুস্থতা

বগুড়ায় করোনা সংক্রমণের সংখ্যা কমতে শুরু করেছে,অন্যদিকে সুস্থতার সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।
জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১ এপ্রিল , এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩ হাজার ১৯৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮৪৫ জন।

গত ১৫ দিন পূর্বে ১৬ জুন বগুড়ার চিত্র ছিল ভিন্নরুপ, জেলায় ১ দিনেই করোনা সংক্রমণের সংখ্যা ছিলো ১৮৬ জনের। শজিমেকের ১৮৮ টি ফলাফলে করোনা পজিটিভ ছিল ৫৪ জন,টিএমএসএসের ৯৪ টি পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ ছিল ৮১ জনে, ঢাকায় পাঠানো নমুনার ১০৬ টি সহ ঐ দিন মোট করোনা পজিটিভ রোগী ছিল ১৭০২ জন। মোট সুস্থতার সংখ্যা ছিল ১৫৩ জন।

১৫ দিন পর বগুড়ায় করোনা চিত্র দেখলে ২ জুলাই বগুড়ায় ৮১৮ টি নমুনায় ১৪৭ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে শজিমেকের ১৮৮ টি নমুনার ফলাফল করোনা পজিটিভ ৯ জন, টিএমএসএসের ৭৬টি নমুনা পরীক্ষার ফলাফলে ৩৩ জনের এবংঢাকায় পাঠানো ৫৫৪ টির মধ্যে ১০৫ টি ফলাফল পজিটিভ আসে। বর্তমানে মোট সুস্থ হয়েছেন ৮৪৫ জন।



জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন বগুড়া লাইভকে বলেন কিছুদিন আগে জেলায় সংগৃহীত নমুনার করোনা পজিটিভ শনাক্তের সংখ্যা বেশি ছিল। তবে কয়েক দিন ধরে শনাক্তের হার কম হচ্ছে।

আজ করোনা পরীক্ষার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলায় ১৭ দশমিক ৯৭ শতাংশের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। অর্থাৎ ৮১৮ টি নমুনার মধ্যে ১৪৭ জন করোনা শনাক্ত। এদিন সুস্থ হয়েছেন ৪৩ জন। মৃত ১ জন । এটি একটি ভালো দিক।
স্বাস্থ্য বিভাগের সচেতনতা মূলক পদক্ষেপ এবং ডাক্তার, পুলিশ প্রশাসনের সহযোগিতায় করোনা সংক্রমণ কিছুটা কমতে শুরু করেছে বলে মনে করেন এই কর্মকর্তা।
তবে ফলাফল সন্তোষজনক হলেও জেলায় করোনা পরিস্থিতি অনেক উন্নতির দিকে, তা এখনই বলা যাবে না।



সংক্রমণ রোধ প্রসঙ্গে ভারপ্রাপ্ত সিভিল সার্জন আরো বলেন, সংক্রমণ কমিয়ে আনতে সবাইকে সচেতন হতে হবে। বিনা প্রয়োজনে বাইরে যাওয়া বন্ধ করতে হবে। বাইরে গেলে মাস্ক পরতে হবে। সর্বোপরি স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশ মেনে জীবন যাপন করতে হবে।

সম্পর্কৃত পোস্ট

Close