আন্তর্জাতিক খবরচিকিৎসা সংক্রান্তজাতীয়

কালোজিরাতেই সুস্থ হচ্ছে করোনা রোগী, সৌদির গবেষকদের দাবি

ভয়াবহ করোনাভাইরাসের সংক্রামণ বিশ্বে প্রতিনিয়ত বেড়েই চলছে আক্রান্তের এবং মৃত্যুর সংখ্যাও। মহামারী প্রতিরোধে করোনার টিকা বের করার জন্য প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন সারা বিশ্বের গবেষকরা। এপরিস্থিতিতে সৌদি আরবের মদিনার তাইবাহ ইউনিভার্সিটির গবেষকরা দাবি করেছেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সফলভাবে চিকিৎসা করেছেন তারা। এজন্য কালোজিরা ব্যবহার করা হয়েছে; যা হযরত মুহাম্মদ (সা.) এর দেখানো চিকিৎসা পদ্ধতি।

গবেষকদের চিকিৎসা পদ্ধতিতে বলা হয়, দুই গ্রাম কালোজিরা, এক গ্রাম চামেলি ফুল এবং এক চা চামচ মধু এক সঙ্গে মিশিয়ে করোনা থেকে সেরে ওঠা পর্যন্ত খেতে হবে। এটি খাওয়ার পর যেকোনো ফলের জুস বা লেবু/কমলা খাওয়ার জন্য রোগীদের পরামর্শ দেয়া হয়েছে।

এ গবেষণাদলের প্রধান ডা. সালাহ মোহাম্মেদ এল সায়েদ বলেন, আল্লাহর রহমতে যারা এ চিকিৎসা নিয়েছেন তারাই সেরে উঠেছেন। এই চিকিৎসা নেয়ার পর রোগীদের সেরে উঠতে সাতদিনের বেশি সময় লাগেনি।

গবেষণায় অারও বলা হয়েছে, কালোজিরা ব্যবহারের ফলে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায়। টিস্যু সুরক্ষিত থাকে, ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়না। এছাড়া মধুও ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা করে। পাশপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়। চামেলি ফুলের নির্যাস শরীরের তাপমাত্রা কমাতে খুবই কার্যকরী।

কালোজিরা হলো রাসুল (সা.) এর দেখানো চিকিৎসা। রাসুলুল্লাহ (সা.) বলেছেন, কালোজিরা হলো সব রোগ থেকে পরিত্রাণ পাওয়ার ওসুধ, তবে মৃত্যু ছাড়া। (সহীহ বুখারি-৫৩৬৩)

উল্লেখ্য, বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৯৫ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩২ হাজার ৮৮২ জন।

এই বিভাগের অন্য খবর

Back to top button