শিক্ষা

এসএসসি পরীক্ষার ফল কাল, যেভাবে ফল জানা যাবে

আগামীকাল এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন। পরে দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতে এ ব্যবস্থা নিয়েছে সরকার। এবার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফল জানানো হবে না। তবে পরীক্ষার্থীরা নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইট, সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইট, ঢাকা বোর্ডের কেন্দ্রীয় ওয়েবসাইট এবং এসএমএস এর মাধ্যমে ফল জানতে পারবে।

এসএমএস এস মাধ্যমে ফলাফল দেখার নিয়মঃ
মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যেমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল ফোন থেকে ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন, SSC এবার যে বোর্ডের অধীনে পরীক্ষার দিয়েছেন, সে বোর্ডের প্রথম তিনটি অক্ষর যেমন RAJSHAHI তাহলে- RAJ SSC Roll কত সালে এসএসসি পরীক্ষা দিলেন তার সাল 2020 লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিন। মাদ্রাসা বোর্ডের ক্ষেত্রে Mad লেখুন।
উধাহরণস্বরূপঃ
SSC RAJ 663508 2020
(প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ প্রযোজ্য হবে।)

এছাড়াও ফলাফল প্রকাশিত হবে শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইটে- www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com/app/ থেকে।

এই বিভাগের অন্য খবর

Back to top button