খেলাধুলা

আর্জেন্টিনার জার্সী গায়ে একটি বড় শিরোপা জিততে চান মেসি

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়ে আর্জেন্টিনার জার্সী গায়ে অন্তত একটি বড় শিরোপা জিততে চান লিওনেল মেসি। এক গণমাধ্যমে এমনটি জানান এই ফুটবল তারকা। মুখিয়ে আছেন লা লিগায় মাঠে নামার জন্য। নিয়মিত অনুশীলনও চালিয়ে যাচ্ছেন এই বার্সা ফুটবলার।

তবে, দর্শকশূন্য গ্যালারিতে খেলা হবে বলে কিছুটা হতাশ মেসি। জানান, বিশ্বে এমন ভয়াবহ মহামারী আসবে কখনো কল্পনাও করেননি তিনি।আর বেশিদিন নেই লা লিগা শুরুর। তার আগেই যেন হাপিয়ে উঠেছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। মুখিয়ে আছেন মাঠে ফেরার অপেক্ষায়। দলের সঙ্গে নিয়মিত অনুশীলনও করছেন। সেখানেও অবশ্য মানতে হচ্ছে নিয়ম ও সামাজিক দূরত্ব। তার আগে বেশ কিছুদিন কোয়ারেন্টিনে থেকে ঘরে বসে সময় কাটাতে হয়েছে মেসিকে। যে সময়টা পরিবার ও অনলাইনে সর্তীর্থদের সময় দিয়েছেন মেসি।

মাঠে খেলা ফিরলেও, সেখানে থাকবে না দর্শকদের উপস্থিতি। এ নিয়ে মেসি কিছুটা হতাশ। কারণ সমর্থক ছাড়া ফুটবল যেনো কল্পনা্ করাই দায়। তাই বিষয়টা মেসি কাছে লাগছে অদ্ভূত, ভুতুরে।তিনি জানান, মাঠে খেলা হবে আর দর্শক থাকবে না এটা যেন কোনভাবেই কল্পনা করা যায় না। কারণ একজন ফুটবলার বা দল তার বা তাদের সমর্থকদের কাছ থেকেই অনুপ্রেরণা পেয়ে থাকেন, উৎসাহ পেয়ে থাকেন।

করোনার এ ক্রান্তিকালে অনেক খেলাই স্থগিত হয়েছে। যে ধারাবাহিকতায় স্থগিত হয়েছে কোপা আমেরিকাও। এ বছর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। পিছিয়ে নেয়া হয়েছে ২০২১ এ।মেসির প্রত্যাশা ছিল, এ বছর কোপা আমেরিকায় নিজের সর্বোচ্চটুকু দিয়ে আর্জেন্টিনার হয়ে একটা বড় শিরোপা জয়ের। কিন্তু এ বছর তার সেই স্বপ্ন আর বাস্তবায়ন হচ্ছে না।

তিনি জানান, সবকিছু ঠিক থাকলে আগামী বছর তার সেই অধরা স্বপ্ন পূরণ করবেন আর্জেন্টাইন এই ফুটবল তারকা।বিশ্বে কখনো করোনার মতো এমন ভয়াবহ মহামারী দেখা দেবে এ কথা কল্পনাও করেননি মেসি।জানান, পুরো বিশ্বের মানুষ আজ শংকিত। করোনার কারণে মারা যাচ্ছে বহু মানুষ। এমন পরিস্থিতির মুখোমুখি হবে পৃথিবী ব্যাপারটা একবারেই অকল্পনিয় ফুটবল জাদুকরের কাছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button