বগুড়া সদর উপজেলা

খাদ্য সামগ্রীর পর এবার ইফতার তুলে দিচ্ছেন আ’লীগ নেতা জুয়েল

মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার পর এবার প্রতিদিন ২০০ জনের হাতে ইফতার সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েল এর নেতৃত্বে সামাজিক সংগঠন বিডিইও।

করোনা প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই বগুড়ার এই সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসুচি পালন করেছেন।

পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকেই ইফতার সহ একবেলা খাবার প্রতিদিন ২০০জনের মাঝে বিতরণ করে আসছেন এই সংগঠন টি। শহরের ২১ টি ওয়ার্ডের প্রত্যেক ওয়ার্ডে এই ৩০ দিনে তিনি ইফতার পৌছাবেন। ইতিমধ্যেই ১৬ রমজানে ১৬টি ওয়ার্ডে ধারাবাহিকভাবে ২’শ জনের খাবার পৌছে দিয়েছেন। প্রতিদিন একটি করে ওয়ার্ডে ২’শ মানুষের কাছে স্বেচ্ছাসেবক ও দলীয় নেতাকর্মীরা এ ইফতারের প্যাকেট বাড়ী বাড়ী পৌছে দিচ্ছেন।
এছাড়াও শহরের বৃন্দাবনপাড়ায় লকডাউনে থাকা ২০টি পরিবারকে প্রতিদিন ইফতারসহ একবেলা খাবার পৌছে দিচ্ছেন বিডিও নেতৃবৃন্দ।

এর আগেও বিভিন্ন স্থানে সচেতনতামূলক প্রচারনা, জীবানুনাশক ছিটানো শেষে বাড়ী বাড়ী চাল ডাল, আলু পৌছে দিয়েছেন।

বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল রাজী জুয়েলের উদ্যোগে রমজানের শুরু থেকে বগুড়া শহরের বিভিন্ন এলাকায় দিন মজুর, রিক্সাশ্রমিক সহ প্রতিদিনই ২ শতাধিক অসহায় মানুষের মাঝে ইফতারসহ একবেলা খাবার বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এর আগে রমজানের শুরুতেই বিতরন কর্মসুচিতে সমাজ সেবা বগুড়ার উপ পরিচালক আবু সাইদ মোহাম্মদ কাওসার রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ উপস্থিত ছিলেন। যুবলীগনেতা শিপুল জানান, সাবেক ছাত্রনেতা জুয়েল এর উদ্যোগে ১২ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে ইফতার পৌছে দেয়া হয়েছে।

বগুড়া চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মাফুজুল ইসলাম রাজ জানান, সাবেক ছাত্রনেতা জুয়েল এর মত সামর্থবান সবাইকে এগিয়ে আসতে হবে অসহায় মানুষের কল্যানে।

তরুন আ’লীগ নেতা আল রাজি জুয়েল জানান, প্রতিদিন একটি ওয়ার্ডে ২’শ মানুষের হাতে ইফতার প্যাকেট দেয়া হচ্ছে। তিনি জানান, প্রতিটি প্যাকেটে মুরগীর মাংস দিয়ে খিচুরি সহ ছোলাবুট, ঝুড়ি,পিয়াজু,বেগুনী,খেজুর সহ ইফতার সামগ্রী থাকছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!