করোনা আপডেট

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৩

করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে আট জন পুরুষ ও পাঁচ জন নারী। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ১৯৯ জন।

বৃহস্পতিবার (৭ মে) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এতে আরও বলা হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকায় ছয় জন, ঢাকা বিভাগে তিন জন এবং চট্টগ্রাম বিভাগে চার জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃতদের মধ্যে ছয় জন ষাটোর্ধ্ব, চার জন ৫১-৬০ বছরের মধ্যে, দুই জন ৪১-৫০ বছরের মধ্যে এবং একজনের বয়স ১১-২০ এর মধ্যে। ১১-২০ বছরের মধ্যে মৃত ব্যক্তি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। 

এদিকে দুপুরে  স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৭০৬ জন, যা গতকালের তুলনায় ৮৬ জন কম। এ নিয়ে এখন পর্যন্ত করোনা পজিটিভ মোট শনাক্ত হলেন ১২ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন এক হাজার ৯১০ জন।

দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮৬৭টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ পাঁচ হাজার ৫১৩টি।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!