জাতীয়

সকল শিক্ষা প্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে

করোনা পরিস্থিতি পরিবর্তন না হলে

আজ সোমবার সকালে মাঠ প্রশাসন কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মত বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী বিভাগের সকল জেলা প্রশাসকদের সাথে মত বিনিময় কালে তিনি বলেন, করোনাভাইরাস অব্যাহত থাকলে সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

মতবিনিময়ের আগে দেয়া বক্তব্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, স্কুল এখন আমরা খুলব না। শিক্ষাপ্রতিষ্ঠান একটাও খুলবো না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত এই স্কুল কলেজ সব বন্ধ থাকবে, যদি না করোনা ভাইরাস তখনও অব্যাহত থাকে। যখনই এটা থামবে তখনই আমরা খুলবো।

এছাড়া রমজান মাসে মসজিদে সীমিত আকারে নামাজ পড়ানোর জন্য ঈমাম ও মুয়াজ্জিনদের ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, সবাইকে বলবো ঘরে বসে আল্লাহর কাছে দোয়া করেন। রমজানে আল্লাহর কাছে দোয়া করেন- এই করোনার হাত থেকে যেন বাংলাদেশ মুক্তি পায়, সারা বিশ্বের মানুষ যেন মুক্তি পায়।

প্রধানমন্ত্রী নতুন চিকিৎসকদের নিয়োগের বিষয়ে বলেন, ইতিমধ্যে বিসিএস পরীক্ষা দিয়ে যারা রয়ে গেছে (উত্তীর্ণ কিন্তু সুপারিশপ্রাপ্ত নয়) তাদের থেকে আমরা নিচ্ছি। ছয় হাজার নার্সও আমরা নিয়োগ দেবো। যার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। আমি নিজেই মিটিং করে এটা সব ঠিকঠাক করে দিয়েছি।

প্রয়োজনে বিদেশ থেকে লোক এনে তাদের আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করাবো। প্রশিক্ষণ নিয়ে তারা চিকিৎসা সেবা দিবে বলে জানান প্রধানমন্ত্রী।

স্বাস্থ্য সেবা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা স্বাস্থ্যসেবার দিকে বিশেষভাবে দৃষ্টি দিচ্ছি। প্রত্যেক জেলাতেই যেটা ভালো হাসপাতাল, সেখানে আইসিইউর ব্যবস্থা করব। এটা আমরা সিদ্ধান্ত নিয়েছি। পর্যায়ক্রমিকভাবে সব জেলাতেই এটা করে দেবো।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!