কাঁচা বাজার

স্বস্তি ফিরেছে বগুড়ার পেঁয়াজের বাজারে

সিয়াম সাদিক আফ্রিদি: প্রতিবছর রমজান আসলেই নিত্যপ্রয়োজনীয় পণ্য সহ বেড়ে যায় পেঁয়াজের মূল্য। তবে এবার রমজানে তার ব্যতিক্রম ঘটেছে। কমেছে পেয়াজের মূল্য।

রমজানের পূর্বে খুচরা বাজারে পেঁয়াজের মূল্য ছিলো ৫০ থেকে ৫৫ টাকা দর। তবে বগুড়ায় রমজানের প্রথম দিন থেকে তা কমে ৪৮ টাকায় বিক্রয় করতে দেখা যায়।

বগুড়া সদর রাজাবাজারের রাজ ভান্ডার আড়তের ম্যানেজার মিজানুর রহমান জানান, প্রতিবছর রমজানে পেঁয়াজের মূল্য বৃদ্ধি পেলেও এবার তার ব্যতিক্রম ঘটেছে। পাইকারি বাজারে পেঁয়াজের মূল্য এবার ৩৮ থেকে ৪২ টাকা যাচ্ছে এবং তা খুচরা বাজারে বিক্রয় হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকা।

মিনকুল ইসলাম রাজাবাজারের স্থায়ী এবং সদরের সার্কিট হাউজের অস্থায়ী বিক্রেতা জানান, এবারে রমজানের প্রথম দিন থেকেই পেঁয়াজের দাম কমেছে খুচরা বাজারে। ৪২ টাকা করে পেঁয়াজ কিনে অস্থায়ী বাজারের পরিবহন ও খাজনা বাবদ কেজি প্রতি ৩ টাকা অর্থাৎ ৪৫ থেকে ৪৮ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

শনিবার পহেলা রমজান উপলক্ষে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে এবং কিছুটা স্বস্তি ফিরেছে দেশের বাজারে। যাতে লাভবান হবেন সাধারণ ক্রেতারা।

অন্যদিকে রমজান উপলক্ষে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য। উপরোন্ত করোনার প্রভাবে সকল কর্মহীন ও নিম্নবিত্ত মানুষের সাধ্য সীমার বাইরে চলে যাচ্ছে পণ্য মূল্য।

সম্পর্কৃত পোস্ট

error: Content is protected !!
Close
%d bloggers like this: