প্রয়োজনীয় তথ্য

বগুড়ায় করোনা প্রতিরোধে চালু হলো ডোর টু ডোর শপ

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে বগুড়া সাতমাথায় ডোর টু ডোর শপের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। এসময় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক।

ফেইসবুক গ্রুপ করোনা ও বগুড়া পরিস্থিতি নামে সম্মিলিত প্রচেষ্টার স্বেচ্ছাসেবী একটি সংগঠন জেলা পুলিশের সহযোগিতায় ডোর টু ডোর শপের কার্যক্রম চালাবে।

মূলত করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মানুষকে ঘরমুখী করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। উদ্বোধনের দিন ১৯ টি ভ্যান দিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিস নিয়ে শপের যাত্রা শুরু করা হয়।

ভ্যানগুলো প্রতিদিন সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে তাদের পন্য মানুষের দ্বারে দ্বারে পৌছিয়ে দিবে । এতে সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্য ঘরে বসে কিনতে পারবে সবাই। ফলে মানুষকে পণ্য কেনার জন্য বাজারে যেতে হবে না। আর এতে সামিজিক দুরত্বটাও বজায় রাখা যাবে বলে আশা করা যাচ্ছে।

ডোর টু ডোর শপের উদ্বোধনের সময় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, করোনা মোকাবিলায় মানুষকে যেন ঘর থেকে বের হতে না হয় সে বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।আস্তে আস্তে জেলার সকল উপজেলাগুলোতেও এমন ডোর টু ডোর শপ চালু করার চেষ্টা করা হবে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!