নাগরিক সেবা

ফেসবুক গ্রুপ “উত্তরবঙ্গের উত্তরসূরী”১৬ জেলায় পৌঁছাবে ত্রাণ

করোনাভাইরাসের প্রভাবে আক্রান্ত যখন পুরো পৃথিবী তখন সমগ্র বাংলাদেশের ন্যায় উত্তরবঙ্গের সাধারণ মানুষও অসহায় হয়ে পড়েছে। আর তখনই মানবতার হাত বাড়িয়ে দিয়েছে উত্তরবঙ্গের উত্তরসূরি নামে একটি ফেসবুক ভিত্তিক গ্রুপ। উত্তরবঙ্গের উত্তরসূরি গ্রুপের পরিচালনা পর্ষদ এবং গ্রুপের সদস্যদের থেকে অনুদান হিসেবে পাওয়া টাকা দিয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলায় দুস্থ, অসহায়, হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করেছে।

এ কার্যক্রমে তারা ইতিমধ্যে উত্তরবঙ্গের তিনটি জেলায় (বগুড়া, সিরাজগন্জ এবং জয়পুরহাটে) দুস্থ পরিবারের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি আলু , ১ কেজি পিয়াজ, ১ কেজি মসুরের ডাল, ১কেজি সয়াবিন তেল, ১কেজি লবন, ১টি সাবান ও হ্যান্ড স্যানিটাইজার সহ নিত্য প্রয়োজনীয় খাবার সমগ্রী দিয়ে সহায়তা করেছে।

ত্রাণ বিতরণের কর্মসুচী পর্যবেক্ষণ করে দেখা গেছে তারা তাদের এ্যাডমিন প্যানেল ও মডারেটরগন এবং জেলায় জেলায় প্রতিনিধি নিয়োগের মাধ্যমে নিরাপদ দুরত্ব বজায় রেখে এ খাদ্য সামগ্রী বিতরন করে।

গ্রুপের ফাউন্ডার এডমিন এস এম তানজিম মোরশেদ জানান, করোনা ভাইরাসের কারণে মানুষ গুলো ঘর বন্দি হয়ে আছে, কাজ করতে পারছে না কেউই। তাই আমরা অর্থাৎ উত্তরবঙ্গের উত্তরসূরী মানুষের পাশে মানবতাবোধ থেকেই দাড়িয়েছি এবং থাকবো।

তানজিম মোর্শেদ আরও বলেন, প্রথমত আমরা বগুড়া জেলা তে ১৫০০ পরিবারের পাশে দাড়িয়েছি গ্রপের এ্যডমিন তৌহিদ পারভেজ বিপ্লব এর নেতৃত্তে। কিন্তু যেহেতু উত্তরবঙ্গের উত্তরসরী গ্রুপটি উত্তরবঙ্গের সকল জেলা নিয়ে গঠিত তাই আমরা উত্তরবঙ্গে ১৬টি জেলায় প্রাণ বিতরনের ব্যবস্থা গ্রহণ করছি

প্রসঙ্গত মানবতার সেবায় এগিয়ে আসা উত্তরবঙ্গের উত্তরসূরী ফেসবুক গ্রুপটি ভবিষ্যতে শিক্ষাবৃত্তি,কৃষি, সাস্থ্য সহ নানা ধরনের সামাজিক কার্যকলাপে অংশগ্রহণ করবে বলে জানা গেছে। ইতিমধ্যে গ্রুপটি ব্যাপক সাড়া পেয়েছে। এখন প্রায় ৬৮ হাজার+ সদস্য যুক্ত আছে সেখানে। গ্রুপ লিংকঃ উত্তরবঙ্গের উত্তরসুরী

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!