বগুড়া সদর উপজেলা

বগুড়ায় একশ পরিবারের পাশে একজন যুবক

আজ ১৯ শে এপ্রিল (রবিবার) বগুড়ায় সিয়াম সাদিক বরাবরের মতো তার প্রতিশ্রুতিতে ১০০টি পরিবারকে আসন্ন রমজানের প্রস্ততির জন্য খাদ্য সরবরাহ করেন।

বগুড়া শহরের ঠনঠনিয়া, বাদুরতলা, নামাজগড়, সুলতানগঞ্জ পাড়া, হাড্ডিপট্টি বাস টার্মিনালের কর্মহীন পরিবহন শ্রমিক সহ ১০০টি পরিবারের মাঝে চাল, ডাল, আটা, তেল, আলু, পেয়াজ, ছোলা বুট সামগ্রী বিতরণ করেন।

করোনার প্রকোপে লড়াই করে যাওয়া মানুষেরা সকলে আশান্বিত হন এ খাদ্য সামগ্রী পেয়ে এবং তারা রমজানের শুরু বেশ ভালো ভাবেই করতে পারবেন বলে জানিয়েছেন সাহায্যপ্রাপ্ত এসকল মানুষজন।

সিয়াম সাদিক বগুড়া লাইভকে জানান, খাদ্য যদি সকলের মৌলিক অধিকারের মধ্যে একটি হয় তাহলে এটি তাদের জন্য সাহায্য নয়। এটি তাদের অধিকার। আমি আমার জায়গা থেকে যতদূর পেরেছি সাহায্য করেছি। তবে অনুরোধ করবো সকলে যেন তারা তাদের নিজ নিজ স্থান থেকে যতটুকু পারে সাহায্য করতে।

তিনি আরো জানান, অন্তত প্রত্যেকে যদি তিন বেলা খাবার সময় চিন্তা করেন যে তার আশে পাশের পরিবারগুলো খাবার যোগার করতে পেরেছে কিনা তাহলে সেই চিন্তাই আশে পাশের মানুষের ক্ষুধা মেটানোর জন্য যথেষ্ট হবে।

সিয়াম সাদিক গত ২ এপ্রিল গভীর রাতে মানুষের ঘরে ঘরে যেয়ে প্রায় ১০০টি পরিবারকে সাহায্য করেন এবং আজ সহ ২০০টি পরিবারকে সাহায্য করলেন।

এছাড়াও তিনি নিজ উদ্যোগে ৫০০ মাস্ক ও ১০০ সাবান বিতরণ করেন এবং মানুষের মাঝে সতর্কতামূলক বার্তা পৌছে দেবার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

তিনি তার এ প্রচেষ্টা দু:স্থ ও সমাজের মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য চালিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সিয়াম সাদিকের বাড়ি বগুড়ার ঠনঠনিয়াতে। সে ঢাকার বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউল্যাব ইউনিভার্সিটিতে সাংবাদিকতায় পড়াশোনা করছেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!