বগুড়া সদর উপজেলা

বগুড়ার শাখারিয়া ইউনিয়নে ভি.জি.ডির চাল বিতরণ

হারুন উর রশিদঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশে টানা সাধারণ ছুটিতে শ্রমজীবী মানুষের দুর্দশা এখন চরমে। পরিবারের উপার্জনক্ষম সদস্যরা কর্মহীন হয়ে হাত গুটিয়ে বসে থাকায় খাদ্য সংকটে দিন কাটছে অসহায় পরিবার গুলো।

এমন সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দূর্যোগ ঠেকাতে বিভিন্ন ত্রাণ সহযোগিতা,আর্থিক অনুদান প্রদানে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন, এরই ধারাবাহিকতায় গরীব দুস্থ মহিলাদের ভি.জি.ডি চাল বিতরণের অংশ হিসাবে বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের ১৪৫ জন দুস্থ মহিলার মাঝে ৩০ কেজি করে চাল বিতরণ করেন সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক কামরুল হুদা উজ্জ্বল।

আজ ১৯ এপ্রিল ( রবিবার) সকাল ১০ ঘটিকায় ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৪৫ জন দুস্থ মহিলার মাঝে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।
এসময় প্রভাষক কামরুল হুদা উজ্জ্বল বলেন, বাংলাদেশ সরকার হত দরিদ্র মহিলাদের জন্য প্রতি মাসে যে ত্রিশ কেজি করে চাল বরাদ্দ করেছেন এই বরাদ্দকৃত চাল করোনার মহামারীর সময়ে মানুষকে সামান্য হলেও খাবারে সুব্যবস্থা করবে। এই চাল বিক্রি না করে খাবারের জন্য ব্যবহার করার পরামর্শ দেন তিনি।

এছাড়াও তিনি করোনা প্রতিরোধ করনীয় সম্পর্কে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল, অযথা বাড়ির বাইরে ঘুরাফেরা না করা, এবং বেশি বেশি করে সাবান দিয়ে হাত পরিষ্কার রাখার পরামর্শ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা পরিসংখ্যান অফিসার জনাব শফিকুল ইসলাম, শাখারিয়া ইউনিয়ন পরিষদের সচিব মশিউর রহমান, ইউনিয়ন পরিষদ সদস্য মুঞ্জরুল ইসলাম, রবিউল ইসলাম, মান্নু মিয়া,নেছার উদ্দিন, বাবুল মিয়া, আব্দুল জলিল, অজেদা বেগম, রানীমা বেগম এবং শিউলী খাতুন।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!