উপজেলাগাবতলী উপজেলা

বগুড়ায় সেনাবাহিনীর নামে ফেসবুক আইডি খুলে বিভ্রান্তি ছড়ানোয় যুবক গ্রেফতার

বর্তমান করোনাভাইরাসের ফলে সৃষ্ট মহামারি অবস্থার মধ্যেও “বাংলাদেশ সেনাবাহিনী” নামে ভূয়া ফেসবুক আইডি খুলে সাধারন জনগনকে বিভ্রান্ত করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে বগুড়া সাইবার পুলিশ।

গ্রেফতারকৃত যুবক সিয়াম হোসাইন (২০) গাবতলী থানাধীন জাগুলি গ্রামের মোস্তাফিজার রহমানের ছেলে।

অপরাধ তদন্ত বিভাগ (সিআইডির) সাইবার পুলিশ সেন্টার সাইবার মনিটরিংকালীন “বাংলাদেশ সেনাবাহিনী” নামে একটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন ধরনের অসংগতিপূর্ণ পোস্ট দেখতে পেলে তারা প্রাথমিক অনুসন্ধান শেষে বগুড়া জেলা পুলিশকে জানায়।

সাইবার পুলিশ সেন্টারের প্রযুক্তিগত সহায়তার ভিত্তিতে পুলিশ সুপার বগুড়া জনাব মোঃ আলী আশরাফ ভূঞা ,বিপিএম-বার মহোদয়ের নির্দেশে সাইবার পুলিশ বগুড়ার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ এমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে একটি দল গত ১২ এপ্রিল রবিবার বেলা ১১.৪৫ ঘটিকায় জেলার গাবতলী থানাধীন জাগুলি গোলাপাড়া গ্রামে আসামী সিয়ামের বাড়ীতে অভিযান করে অভিযুক্ত সিয়াম কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত সিয়াম বিভিন্ন সময় তার নিজস্ব ডিভাইস এর মাধ্যমে নিজের পরিচয় গোপন রেখে প্রতারণা ও ছলনার আশ্রয় নিয়ে সামরিক বাহিনীর নামে পোস্ট দিয়ে আসছে বলে জানিয়েছেন জেলা পুলিশ।

উক্ত যুবককে গ্রেফতারের পর তার হেফাজত থেকে একটি স্মার্টফোন ও পাঁচটি বিভিন্ন কম্পানির সিমকার্ড উদ্ধার করা হয়। এ বিষয়ে বগুড়া সদর থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!