কাঁচা বাজার

আলতাফুন্নেছা মাঠে বসছে রাজাবাজার ও ফতেহ আলীর খুচরা দোকান



মরণব্যাধি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি ও মাছ-মাংস কেনাকাটায় বগুড়া জেলা প্রশাসন ও পুলিশ এবং পৌরসভা নানাবিধ তৎপরতা ও চেষ্টা চালাচ্ছে। তারপরও শহরে সবজি এবং মাছ- মাংস বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না।

এমতাবস্থায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলার আগামীকাল সোমবার থেকে রাজাবাজার, ফতেহ আলী ও রেল লাইনের উপরের সব ধরণের খুচরা বাজার আলতাফুন্নেছা খেলার মাঠে বসানোর সিদ্ধান্ত হয়েছে প্রশাসন ।

শনিবার রাতে জেলা প্রশাসনের কার্যালয়ে এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়িত হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মালেক, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সদর থানার ওসি এস এম বদিউজ্জামান, ব্যবসায়ী নেতা পরিমল প্রসাদ রাজসহ সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

রাজাবাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী রাজাবাজার, ফতেহ আলী ও রেল লাইনের দেড় শতাধিক খুচরা সবজি ও মাছ- মাংসের বাজার আলতাফুন্নেছা খেলার মাঠে বসবে। সেই সাথে পাইকারী বাজারসমূহ রাজাবাজারেই তাদের কার্যক্রম চালিয়ে যাবে।



বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবুর রহমান জানান, করোনা প্রতিরোধে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়াসহ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। ইতোমধ্যে আলতাফুন্নেছা খেলার মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে বাজার পরিচালনা করতে কাজ শুরু হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!