বগুড়া সদর উপজেলা

বগুড়ার ছিন্নমূল কর্মহীন মানুষের পাশে ভিন্ন দৃষ্টি

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সৃষ্ট চলমান পরিস্থিতিতে দেশের গৃহহীন ও ভাসমানদের উপার্জন এবং খাবার গ্রহণের প্রায় সব উৎস বন্ধ হয়ে গেছে। বসে নেই বগুড়ার বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন গুলো। অন্যান্য সংগঠন গুলোর পাশাপাশি এসব অসহায় মানুষের কথা চিন্তা করে রান্না করা খাবার নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন বগুড়ার স্বেচ্ছাসেবী সংগঠন “ভিন্ন দৃষ্টি”।

গত ২৭ মার্চ থেকে বগুড়া রেলস্টেশনে প্রতিদিন গড়ে অর্ধশতাধিক ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন ভিন্ন দৃষ্টি এর কয়েকজন স্বেচ্ছাসেবী । প্রতিদিন শহরের সাতমাথা ও রেলস্টেশন এলাকায় এসব খাবার বিতরণ করা হয়।

এ নিয়ে উদ্যোক্তারা জানান, আমরা প্রতিদিন রান্না করা প্রায় ৫০ প্যাকেট খাবার নিয়ে আমারা সাতমাথা ও রেলস্টেশন এলাকায় থাকা অসহায় ভাসমান লোকদের মধ্যে খাবারগুলো বিতরণ করি। খাবারে কোনো দিন থাকে ভাত, ডাল, সবজি আবার কোনো দিন থাকে খিচুড়ি। সামর্থ্য অনুযায়ী প্রতিদিন আমরা এই কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে এমন উদ্যোগের সহযোগী হিসাবে সমাজের বিত্তবান মানুষদের পাশে থাকার অনুরোধ জানায় সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

ভিন্ন দৃষ্টি এর প্রতিষ্ঠাতা ‘রিংকু রায় অর্ক’ বলেন – ছুটি ঘোষণার পর থেকেই অসহায় মানুষের কথা চিন্তা করে আমরা মানুষের জন্য খাবার বিতরনের উদ্যোগ নিই। প্রতিদিন আমরা গড়ে ৫০ জনে মানুষের কাছে খাবার পৌঁছে দেই। যদিও সংখ্যাটা খুবই কম। তবুও আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী করে যাচ্ছি।
যদি আমরা সকলের সহযোগিতা পাই তবে আমরা আরো বড় পরিসরে কাজ করতে পারব এবং আরো বেশি জনের কাছে খাবার পৌছে দিতে পারব। তবে আমরা সবাইকে বলছি; নিজ নিজ এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!