করোনা আপডেট

দেশে করোনায় ৯ জন নতুন আক্রান্ত, মৃত্যু ২ জনের

বাংলাদেশে নতুন করে নয় জনের শরীরে করোনা ভাইরাস দেখা দিয়েছে ও মৃত্যু হয়েছে দুই জনের। এনিয়ে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা দাড়ালো সত্তর জনে এবং মৃতের সংখ্যা দাঁড়ালো আট জনে।

আজ শনিবার (৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৭০ জন। মারা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।

ইতোমধ্যে করোনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রায় ৫০ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা প্রায় ১১ লাখ।

বাংলাদেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

ছুটির সময়ে অফিস-আদালত থেকে গণপরিবহন, সব বন্ধ করে দেয়া হয়েছে। কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি সেবা এই বন্ধের বাইরে থাকছে। জনগণকে ঘরে রাখার জন্য অন্যান্য বাহিনীর পাশাপাশি মোতায়েন রয়েছে সশস্ত্র বাহিনীও।

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!